ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে বিএনপি-জামায়াতের ৫০ জন গ্রেফতার

প্রকাশিত: ১১:৪৬ এএম, ০৯ নভেম্বর ২০১৫

বরিশাল নগরীতে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মীসহ ৫০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
নগরীর ৪ থানা পুলিশ রোববার দিবাগত রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতদের মধ্যে বরিশাল মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মো. সাবু ও সাধারণ সম্পাদক মারুফ হোসেন সহ বিএনপির ৯ জন এবং জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী রয়েছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মূখপাত্র সহকারী পুলিশ কমিশনার (গোয়েন্দা) মো. আবু সাঈদ জানান, গ্রেফতারকৃত বিএনপি-জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার একাধিক মামলা রয়েছে। গ্রেফতার অভিযান পুলিশের চলমান প্রক্রিয়া বলে তিনি জানান।

এছাড়া বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত ৮ জনসহ মাদক ও জুয়ার মামলায় আরো ৩৩ জনকে আটক করা হয়। এদের মধ্যে ২৫ জনের কাছ থেকে ১২১ পিস ইয়াবা, ১০ বোতল ফেন্সিডিল ও ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশ ১৬ জন, বন্দর থানা পুলিশ ২ জন, কাউনিয়া থানা পুলিশ ১৩ জন এবং বিমান বন্দর থানা পুলিশ ১৯ জনকে আটক করেছে।

দেশব্যাপী নাশকতা, ব্লগার লেখক, প্রকাশক ও পুলিশ হত্যার ঘটনায় পুলিশের সর্তকতা অবলম্বনের অংশ হিসেবে বিভাগীয় শহর বরিশালে গত কয়েক দিন ধরে বিভিন্ন স্থানে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। ঢাকার সাভারের আশুলিয়া চেকপোস্টে পুলিশ হত্যার পরপরই পুলিশ অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছে বলে জানিয়েছেন এসি আবু সাঈদ।

সাইফ আমীন/এমএএস/পিআর