ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মেয়র মান্নান আরো এক মামলায় গ্রেফতার

প্রকাশিত: ১১:৩০ এএম, ০৯ নভেম্বর ২০১৫

নাশকতার আরো একটি মামলায় গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরাখস্তকৃত মেয়র এমএ মান্নানকে গ্রেফতার দেখানো হয়েছে। সোমবার শুনানি শেষে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনোয়ারা বেগম তাকে গ্রেফতারের (শোন এরেস্ট) আদেশ দেন।

গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম জানান, গত ১৩ জানুয়ারি বিএনপি-জামায়াত জোটের ডাকা অবরোধ চলাকালে মহানগরীর মোগরখাল এলাকায় ঢাকা বাইপাস সড়কে একটি কাভার্ড ভ্যানে অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলায় অধ্যাপক এমএ মান্নানকে শোন এরেস্ট দেখানো হয়েছে। এ ঘটনায় ১৪ জানুয়ারি জয়দেবপুর থানার এএসআই মো. আব্দুস সালাম বাদী হয়ে ৭৪ জনের নামে এবং ২৫ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক মো. মিষ্টি ও চালক ফারুক হোসেন আহত হয়েছিল।

জানা যায়, জয়দেবপুর থানার এসআই মোবারক হোসেন রোববার এ মামলায় অধ্যাপক এমএ মান্নানকে গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, অধ্যাপক এমএ মান্নানের প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় মামলার আসামিরা নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে একটি কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেয়। এছাড়া জেলার বিভিন্ন স্থানে এরূপে একাধিক ঘটনা সংঘটিত করে জনগণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি নাশকতা ও ধ্বংসাত্মক কার্যকলাপ করেছেন। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে অধ্যাপক এমএ মান্নানকে গ্রেফতার দেখানোর আবেদন করা হয়।

অধ্যাপক এমএ মান্নানের আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স জানান, রোববার বিচারপতি শরিফ আহম্মদ ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ মেয়র মান্নানকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছিলেন। ফলে অধ্যাপক এমএ মান্নানের কারামুক্তিতে আইনগত কোনো বাধা ছিল না। সোমবার নতুন করে আরেকটি মামলায় শোন এরেস্ট দেখানোর ফলে সহসাই তার মুক্তি মিলছে না।

তিনি আরো জানান, সর্বশেষ রোববার পর্যন্ত ১৬টি মামলায় জামিন পান অধ্যাপক এমএ মান্নান। উচ্চ আদালতে সবকটি মামলায় জামিন পাওয়ার পর অন্যায়ভাবে তাকে আরো একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

আমিনুল ইসলাম/এআরএ/পিআর