ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

প্রকাশিত: ০১:২৭ পিএম, ০৪ নভেম্বর ২০১৫

সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব বাছহাটী গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে একজন নিহত ও নারীসহ ১৫ জন  আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ নারীসহ আটজনকে আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান,  হুড়াভায়াখাঁ গ্রামের সাহাজ মিয়ার ছেলে ধলু মিয়ার সঙ্গে পূর্ব বাছহাটী গ্রামের রহিম উদ্দিনের ছেলে আব্দুর রহমানের দীর্ঘদিন থেকে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে থানা ও আদালতে একাধিক মামলাও বিচারাধীন রয়েছে। এরই জের ধরে বুধবার সকালে আব্দুর রহমানের ছেলের বউ সুফিয়া বেগমের সঙ্গে ধলুর পক্ষের লোক মান্নান মেম্বরের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় বাছহাটী গ্রামের মৃত কেফায়েত উল্লার ছেলে আব্দুর রশিদ লোকজন নিয়ে এগিয়ে আসলে আব্দুর রহমানের লোকজনের সঙ্গে সংঘর্ষ বড় আকার ধারণ করে।

এতে উভয় পক্ষের আলতা বেগম, রেজাউল, সুফিয়া বেগম, আংগুর মিয়া, সুজন, আব্দুর রশিদ ও ধলু মিয়াসহ ১৬ জন আহত হন।
 
আহতদের সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে ধলু মিয়া ও আব্দুর রশিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রশিদ মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এসময় ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আটজনকে পুলিশ আটক করে।

আটকরা হলেন, আব্দুর রহমান (৫৫), আলম মিয়া (৩৫), এনামুল (৩০), রেজাউল (৪৫), সুরুজ্জামান (৫৫), আলমতি বেগম (৪৮), মেহেরজান (৩৬) ও ফুলমতি বেগম (২৭)। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

অমিত দাশ/এমজেড/পিআর