ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল থেকে ১০ কোটি টাকার রাজস্ব আদায়

প্রকাশিত: ১১:২৪ এএম, ০২ নভেম্বর ২০১৫

ঝিনাইদহ জেলায় পুলিশের সফল অভিযানে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল থেকে ১০ কোটি টাকার রাজস্ব আদায় করা হয়েছে। কঠোরভাবে এ অভিযান পরিচালিত হওয়ায় রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের নির্দেশে দেশব্যাপি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে এ অভিযান শুরু করে প্রশাসন। আর এরই অংশ হিসেবে ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেন ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার জন্য সকল থানার ওসিকে বিশেষভাবে নির্দেশ প্রদান করেন।

মোটরসাইকেলের মালিকরা রেজিস্ট্রেশন করার জন্য বিআরটিসির অফিসে ভিড় জমতে থাকে। বিআরটিএর নির্ধারিত ব্যাংকে রীতিমত লাইন পড়ে যায় রেজিস্ট্রেশনের টাকা জমা দেয়ার জন্য।

বিআরটিএর তথ্য অনুযায়ী, গত এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত প্রায় ছয় হাজার রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল থেকে প্রায় দশ কোটি পঁচিশ লাখের অধিক টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে।

ঝিনাইদহ জেলা ট্রাফিক পরিদর্শক সালাউদ্দিন জানান, এই অভিযানের ফলে একদিকে যেমন বিপুল অঙ্কের রাজস্ব আদায় করা সম্ভব হয়েছে। অন্যদিকে মোটরসাইকেল চালনার ক্ষেত্রে শৃঙ্খলা ফিরে এসেছে। এছাড়া মোটরসাইকেলের মাধ্যমে যে সব অপরাধ সংঘটিত হতো সেটা অনেকাংশে কমে এসেছে।

এ ব্যাপারে ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, আইজিপির নির্দেশে ঝিনাইদহে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের সংখ্যা প্রায় শূন্যের কোঠায় আনা সম্ভব হয়েছে। এছাড়াও এ পদক্ষেপের কারণে জেলার অপরাধ প্রবণতা কমেছে। সেই সঙ্গে জেলা থেকে সরকারি কোষাগারে রেকর্ড পরিমাণ রাজস্ব জমা হয়েছে।

এআরএ/পিআর