ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে দুই পাহারাদার নিহত : ১০৬ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ০৩:২৩ পিএম, ০১ নভেম্বর ২০১৫

সিলেটের কোম্পানীগঞ্জে দুই পাহারাদারকে হত্যা করে জলমহাল দখলের ঘটনায় বিএনপি নেতা তোরাব আলীসহ ১০৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রোববার সন্ধ্যায় শিমুলতলা নোয়াগাঁও অগ্রগামী মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি আবদুল হক সরকার এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ছোট দুলাইন সিংগাইর নামের জলমহালটির সংস্কার ও উন্নয়নের স্বার্থে ২০১০ সালে ভূমি মন্ত্রণালয়ের অনুমোদনে সিলেটের জেলা প্রশাসন থেকে ছয় বছর মেয়াদি ইজারা গ্রহণ করে নোয়াগাঁও অগ্রগামী মৎস্যজীবী সমবায় সমিতি। কিন্তু পরবর্তীতে বিভিন্ন সময় স্থানীয় সন্ত্রাসীরা এ জলমহাল দখল করার পাঁয়তারা করে।

আর এরই ধারাবহিকতায় শনিবার বিকেলে স্থানীয় বিএনপি নেতা তোরাব আলী, কালা মিয়া, খসরু, তাজ উদ্দিনসহ অন্যরা জলমহালে গিয়ে এলোপাতাড়িভাবে গুলি ছুঁড়ে তাদের দখলে নেয়। এ সময় তাদের গুলিতে শেখ ফরিদ ও আবদুল খালিক নামের জেলা প্রশাসন পক্ষের ইজারাদের দুই পাহারাদার নিহত হয়। এ সময় গুলিবিদ্ধ হন আরো ১২ জন।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন এজাহার পাওয়ার কথা স্বীকার করে মামলার রেকর্ড প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান।

তিনি বলেন, এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি এবং কোনো অস্ত্রও উদ্ধার হয়নি। তবে বাদীপক্ষের অভিযোগ, ইউনুস আলী মেম্বার নামের একজনকে আটক করা হলেও পরে তাকে ছেড়ে দেয় পুলিশ।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি