ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে চার চিকিৎসকসহ আরও ৮৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৩:৪৩ এএম, ০১ সেপ্টেম্বর ২০২০

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। সোমবার (৩১ আগস্ট) সিলেট বিভাগে নতুন করে চার চিকিৎসকসহ আরও ৮৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়।

রাতে (সোমবার) এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, সোমবার ওসমানীর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা বরে ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে ২৯ জনই সিলেট জেলার বাসিন্দা। আর বাকি দুইজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। সিলেটের ২৯ জনের মধ্যে চারজন চিকিৎসক রয়েছেন। তাদের মধ্যে বেসরকারি জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের তিনজন চিকিৎসক আছেন।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, সোমবার শাবির ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ১৯ জন, মৌলভীবাজারের ২৩ জন ও সিলেট জেলার ১০ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৮৮৯ জন। সোমবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৮১৬ জন। এর মধ্যে সিলেট জেলার চার হাজার ১২২ হাজার জন, সুনামগঞ্জে এক হাজার ৬৫৮ জন, হবিগঞ্জে এক হাজার ৯ জন এবং মৌলভীবাজারের এক হাজার ২৭ জন রয়েছেন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮৭ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

ছামির মাহমুদ/এসআর