ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেট বিভাগে আরও ৫২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ১২:১৯ এএম, ৩০ আগস্ট ২০২০

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শনিবার (২৯ আগস্ট) সিলেটের দুটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করে আরও ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শনিবার ১০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ২৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। আক্রান্তদের মধ্যে সিলেট ও মৌলভীবাজারে ৮ জন করে, সুনামগঞ্জে ৯ ও হবিগঞ্জে ১ জন।

এদিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে শনিবার যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে আরও ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, আক্রান্তদের মধ্যে ২২ জন সিলেটের। অপর ৪ জনের একজন হবিগঞ্জের ও তিনজন মৌলভীবাজারের।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৬৯৫ জনে। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৫ হাজার ৬৪৬ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৩১ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৩৮ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৪৮০ জন।

সিলেটের চার জেলায় বর্তমানে ১৩২ জন করোনা আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা আছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ৭ হাজার ৬০২ জন করোনা আক্রান্ত রোগী। আর এ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে শনিবার দুপুর পর্যন্ত মারা গেছেন মোট ১৮৭ জন। এর মধ্যে সিলেটে ১৩৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ২০ জন।

ছামির মাহমুদ/এমএসএইচ