ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৯৯টি পরিবারকে ৪ দফায় ভারত পাঠানোর প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: ১২:৪১ পিএম, ৩০ অক্টোবর ২০১৫

নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি-হলদিবাড়ী চেকপোস্টের মাধ্যমে বিলুপ্ত ছিটমহলের ভারতীয় নাগরিকত্ব গ্রহনকারী ৯৯টি পরিবারের ৪৮৭ জনের আগামী নভেম্বর মাসে ৪ দফায় ভারত গমনের দিন নির্ধারন করা হয়েছে।

আর এ জন্য বাংলাদেশ সরকারের পক্ষে তাদের সুষ্ঠভাবে ভারতের সীমান্ত অতিক্রম করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এ জন্য ভোগভাবুড়ী ইউনিয়নের চিলাহাটি থেকে ভারতদের হলদিবাড়ী পর্যন্ত একটি মাটির রাস্তা তৈরি করা হয়েছে।

চিলাহাটি-হলদিবাড়ী সীমান্ত পথ দিয়ে আগামী ৯ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ৪ দফায় ১১টি বিলুপ্ত ছিটমহলের ভারতীয় নাগরিকত্ব গ্রহণকারী ৯৯টি পরিবারের ৪৮৭ জন সদস্য ভারত গমন করবে।

প্রথম দফায় ৯ নভেম্বর সকাল ১১টায় ৯৮ নম্বর বিলুপ্ত গাড়াতি ছিটমহলের একটি পরিবার, ৩২ নম্বর বিলুপ্ত নাটকতলা ছিটমহলের ২টি পরিবার, ৩৪ নম্বর বিলুপ্ত বেনুয়ারডাঙ্গা ছিটমহলের ১টি পরিবার, ৩৬ নম্বর বিলুপ্ত কাজলদিঘি ছিটমহলের ১টি পরিবার, ৪১ নম্বর বিলুপ্ত নাজিরগঞ্জ ছিটমহলের ৪টি পরিবার ও ৪২ নম্বর বিলুপ্ত নাজিরগঞ্জ ছিটমহলের ৬টি পরিবারসহ ১৬টি পরিবার ভারত গমন করবে।

১৮ নভেম্বর দ্বিতীয় দফায় ভারত যাবে ২ নম্বর বিলুপ্ত কোট ভাজনি ছিটমহলের ৩০ পরিবার ও ৩ নম্বর বিলুপ্ত বালাপাড়া খাগড়াবাড়ী ১টি পরিবারসহ ৩১টি পরিবার।

২৩ নভেম্বর তৃতীয় দফায় ভারত যাবে এক নম্বর বিলুপ্ত দহলা খাগড়াবাড়ী ছিটমহলের ২৯টি পরিবার। চতুর্থ দফায় ২৪ নভেম্বর ভারত যাবে এক নম্বর দহলা খাগড়াবাড়ী বিলুপ্ত ছিটমহলের ১৭টি পরিবার ও ৩৮ নম্বর দইখাতা বিলুপ্ত ছিটমহলের ৬টি পরিবারসহ ৫২টি পরিবার।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা জাগো নিউজকে বলেন, ইতোমধ্যে পরিবারগুলোর ট্র্যাভেল পাশ ও পরিচয়পত্র প্রদান করা হয়েছে। প্রশাসন থেকে সকল প্রস্তুতি গ্রহন করা রয়েছে।

জাহেদুল ইসলাম/এমএএস/এমএম