ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উন্নয়নে বাধা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : শেখ সেলিম

প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৯ অক্টোবর ২০১৫

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, যারা উন্নয়নের বাধা সৃষ্টি করবে, তারা যে দলেরই হোক-তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ৯৬’তে গোপালগঞ্জের যে উন্নয়ন কর্মকাণ্ড হাতে নেয়া হয়েছিল, তা খালেদা জিয়া বন্ধ করে দিয়েছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে আবারো গোপালগঞ্জের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে বেশির ভাগই ইতোমধ্যে বাস্তবায়ন হয়ে গেছে। যেসব উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে তা দ্রুত বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার বিকেলে মরা মধুমতি নদীর তীরে শেখ রাসেল শিশু পার্কে অনুষ্ঠিত মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উন্নয়নের পূর্বশর্ত হলো, যোগাযোগ, বিদ্যুৎ ও গ্যাস। ইতিমধ্যে গোপালগঞ্জের ৮০ ভাগ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে গেছে। আগামী ২০১৮ সালের মধ্যে বাকি ২০ ভাগ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে যাবে। জেলা শহরের সঙ্গে প্রতিটি ইউনিয়নের সড়ক যোগাযোগ স্থাপন হয়েছে। এখন ভোলা থেকে গোপালগঞ্জ ও খুলনার জন্য গ্যাস আনার চেষ্টা করা হচ্ছে।

"
গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি অ্যাড. কাজী জিন্নাত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ এন এম মঈনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, এফবিসিসিআই ঢাকা’র পরিচালক শেখ ফজলে ফাহিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু ও গোপালগঞ্জ পৌরসভার মেয়র রেজাউল হক শিকদার (রাজু)।

পরে বিকেল সাড়ে ৫টায় শেখ সেলিম শহরের মান্দারতলায়  ইউপিপিআর প্রকল্পের আওতায় নির্মিত নগর দরিদ্র পরিবারের জন্য গৃহায়ন প্রকল্প ‘স্বপ্নের ঠিকানার’ উদ্বোধন করেন। এসময় ওইসব পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে দলিল হস্তান্তর করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জের পৌর মেয়র রেজাউল হক সিকদার রাজু।

উল্লেখ্য, ওয়ান-ইলেভেনের সময় গোপালগঞ্জ শহর-সংলগ্ন দক্ষিণ-মৌলভীপাড়া এলাকা থেকে যেসব পরিবারকে উচ্ছেদ করা হয়েছিল তাদের মধ্য থেকে আপাতত ১০০টি পরিবারের মধ্যে এ দলিল হস্তান্তর করা হয়।

এস এম হুমায়ূন কবী/বিএ