ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তিন ঘণ্টা পর মুক্ত হলেন চট্টগ্রাম ওয়াসার এমডি

প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৯ অক্টোবর ২০১৫

তিন ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হলেন চট্টগ্রাম ওয়াসার এমডি একএম ফজলুল্লাহ। তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১১৭ শ্রমিকের পদ বিলুপ্তির প্রক্রিয়া বন্ধের দাবিতে এমডিকে তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দামপাড়ার ওয়াসা ভবনের দোতলায় নিজ কার্যালয়ে অবরুদ্ধ ছিলেন একএম ফজলুল্লাহ। এরপর শ্রমিকদের দাবি বিবেচনার আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

ওয়াসা সূত্র জানায়, সকাল থেকে শতাধিক শ্রমিক এমডির কার্যালয়ের সামনে ভিড় করেন।  এসময় তারা ‘দুনিয়ার মজদুর এক হও’, ‘দুর্নীতিবাজ প্রশাসন মানি না, মানবো না’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সালাউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম জানান, দাতা সংস্থার প্রেসক্রিপশন অনুযায়ী কর্তৃপক্ষ তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১১৭ জন শ্রমিকের পদ বিলুপ্তির পাঁয়তারা করছে। অথচ প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে পদ বাড়ানো হচ্ছে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকেরা ওয়াসার এমডিকে অবরুদ্ধ করে রাখেন।

পরে এমডি শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে পদ বিলুপ্তি না করার দাবিটি বিবেচনার আশ্বাস দিলে শ্রমিকরা কাজে যোগ দেন বলে জানান তিনি।

এসকেডি/আরআইপি