ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ে শ্মশানের জমি দখলের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: ১১:০৮ এএম, ২৭ অক্টোবর ২০১৫

ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার মছলন্দপুর শ্মশান ঘাটের রাস্তা বন্ধ করে শ্মশানের জায়গা দখল করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং ইউএনও অফিস ঘেরাও করে গণঅভিযোগ দিয়েছে হিন্দু সম্প্রদায়ের দুশতাধিক বিক্ষুব্ধ জনতা।

মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ পাবলিক ক্লাব মাঠ থেকে মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইউএনও অফিস ঘেরাও করা হয়। পরে শ্মশানের জমি উদ্ধারের দাবিতে ইউএনও’র কাছে স্বারকলিপি দেয়া হয়।

দু’শ ৩৪ জন স্বাক্ষরিত গণ অভিযোগে বলা হয়, পীরগঞ্জ উপজেলার মছলন্দপুর শ্মশান ঘাটের রাস্তা বন্ধ করে শ্মশানের কিছু জমি জবর দখল করে নিয়েছে বাশগাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম ও তার ভাই পীরগঞ্জ উপজেলার ফরেস্ট অফিসার আনারুল ইসলাম। এর প্রতিবাদ করতে গেলে সোমবার বিকেলে আজাহারুল ও আনারুল মছলন্দপুর শ্রী শ্রী দুর্গাপূজা ও কালি মন্দির প্রাঙ্গণে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনকে প্রাননাশসহ ভারতে পাঠিয়ে দেয়ার হুমকি দেন।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, এখন থেকে ওই শ্মশানে মরদেহ পোড়াতে দেয়া হবে না বলেও হুমকি দেয়া হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম জানান, তিনি শ্মশানের কোনো জায়গা দখল করেননি বা কাউকে কোনো প্রকার হুমকি দেননি। মরদেহ পোড়াতে দেয়া হবে না প্রসঙ্গে তিনি বলেন, এটা বলার প্রশ্নই আসে না। তিনি আরো বলেন, এ বিষয়ে তার পক্ষ থেকে পীরগঞ্জ সহকারী কমিশনার ( ভূমি) বরাবরে লিখিত আবেদন করা হয়েছে।

রবিউল এহসান রিপন/এসএস/আরআইপি