ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

না. গঞ্জে শিশু পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৬ অক্টোবর ২০১৫

নারায়ণগঞ্জে শিশু পাচারের অভিযোগে দায়ের করা মামলায় এক নারীসহ ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ আটি এলাকার মজিবুরের স্ত্রী আকলিমা (৪২) ও একই থানার মিজমিজি এলাকার মৃত. ইসহাক আলীর ছেলে মাজহারুল (৪৫)। আর মামলা থেকে অব্যাহতি প্রাপ্তরা হলেন, আবুল হাসেম, ছালমা আক্তার, মজিবুর রহমান এবং সখিনা বেগম।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রাকিব উদ্দিন রকিব জাগো নিউজকে জানান, সিদ্ধিরগঞ্জ হিরাঝিল এলাকার দিনমজুর নূর হোসেনের একমাত্র ছেলে রিপনকে (৩) ভাল চাকরি ও লেখাপড়া করানোর প্রলোভন দেখিয়ে পাচারকারী আকলিমা তার আটি এলাকার বাড়িতে নিয়ে যায়। সেখান থেকে শিশু রিপনসহ একই এলাকার মজিবুরের শিশু সন্তান বাবু (৩), আ. লতিফের শিশু সন্তান মামুনকে (৩) উটের জকির জন্য দুবাই পাচার করে দেয়। সেখানে নানাভাবে নির্যাতন করে ৯ বছর পর দেশে পাঠিয়ে দেয়।

এরপর শিশুর পরিবারের সদস্যরা অভিযোগ করলে র্যাব-৩ পাচারকারীদের গ্রেফতার করলে ২০০৫ সালের ১২ এপ্রিল সিদ্ধিরগঞ্জ থানায় ৬জনের বিরুদ্ধে শিশু রিপনের মা সূর্য বানু বাদী হয়ে মামলা দায়ের করেন। এ মামলায় ১৭ জনের সাক্ষগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেছেন।

শাহাদাৎ হোসেন/এসএস/ এমএএস