ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ায় ১০টি হাতবোমাসহ ৮ শিবির কর্মী আটক

প্রকাশিত: ১০:৪৪ এএম, ২৬ অক্টোবর ২০১৫

কুষ্টিয়ার একটি ছাত্রাবাসে গোপন বৈঠকের সময় অভিযান চালিয়ে ১০টি হাতবোমাসহ আট শিবির কর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার দুপুর ১টার দিকে শহরের মিললাইন জামে মসজিদ ছাত্রবাস থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, টাঙ্গাইলের আব্দুল কুদ্দুসের ছেলে খালেদ হোসেন (২১), কুষ্টিয়ার জোতপাড়া এলাকার আলামত শেখের ছেলে সাগর (১৭), ইবি থানার মৃত্তিকাপাড়া এলাকার আ. সাত্তারের ছেলে মেহেদী হাসান (১৯), কুমারখালী উপজেলার মোহন নগরের আক্কাস আলীর ছেলে মহসিন (২০), খোকসা উপজেলার বাশিলিয়া এলাকার আবু তৈয়বের ছেলে মেহেদী হাসান (২০), কুমারখালী উপজেলার বাঁধবাজার কাঞ্চনপুর এলাকার আমজাদ হোসেনের ছেলে ফইজুল্লাহ, কুমারখালী উপজেলার লালাদাড়ি এলাকার আক্কাস আলীর ছেলে আজিম উদ্দিন (২০) ও একই উপজেলার নুরপুর এলাকার মিজানুর রহমানের ছেলে রাইসুল ইসলাম (২০)।

গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনির হাসান জানান, দুপুরে শহরের মিললাইন জামে মসজিদ ছাত্রাবাসে গোপন বৈঠক করছে শিবির- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আট কর্মীকে আটক করা হয়।

পরে তাদের তথ্য অনুযায়ী ছাত্রাবাসে তল্লাশি চালিয়ে ১০টি হাতবোমা, সরকার বিরোধী লিফলেট এবং জিহাদি বই উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে আটকরা শিবিরের সক্রিয় কর্মী। নাশকতা চালানোর জন্য তারা গোপন বৈঠকে মিলিত হয়েছিল।

আল-মামুন সাগর/এআরএ/ এমএএস