ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বকেয়া বেতনের দাবিতে কালিয়াকৈরে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৬ অক্টোবর ২০১৫

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সিনাবহ এলাকায় শাহদাত কম্পোজিট নিট ইন্ডাস্ট্রিজের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে। সোমবার দুপুরে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি অক্টোবর ও গত সেপ্টেম্বরের মাসের বকেয়া বেতন রোববার পরিশোধর প্রতিশ্রুতি দিয়েছিল কর্তৃপক্ষ। রোববার মালিক পক্ষ বেতন পরিশোধ করতে ব্যর্থ হলে ওই দিন শ্রমিকরা কারখানার ভেতরে বিক্ষোভ ও ভাঙচুর করে। এরপর সোমবার সকালে শ্রমিকরা কারখানা গেটে তালা এবং বন্ধের নোটিশ দেখতে পেয়ে ফের বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক মো. আব্দুল খালেক জানান, কারখানা আপাতত বন্ধ রয়েছে। বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেছে। মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে আগামী ২৯ অক্টোবর বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে দুপুর সাড়ে ১২টার দিক শ্রমিকরা চলে যায়।

কারখানার ম্যানেজার (নিটিং সেকশন) মো. রাশিদুল ইসলাম জানান, শিপমেন্ট বাতিল হওয়ায় আর্থিক সংকটের কারণে রোববার শ্রমিকদের বকেয়া দেয়া সম্ভব হয়নি। এতে তারা ওই দিন বিক্ষোভ ও ভাঙচুর করলে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী কারখানা গেটে সাময়িক বন্ধের নোটিশ টানিয়ে দেয়া হয়। আগামী ২৯ অক্টোবর শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।
                    
আমিনুল ইসলাম/এআরএ/এমএস