ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মনির হত্যায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: ১১:২৯ এএম, ২৫ অক্টোবর ২০১৫

কুমিল্লার মুরাদনগরে পাওনা টাকা চাইতে গিয়ে ডাকাত সন্দেহে মাইকে ঘোষণা দিয়ে শামসুদ্দিন মনির হোসেন নামের এক যুবককে হত্যার ঘটনায় ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। রোববার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই শাহ কামাল আকন্দ আদালতে ওই চার্জশিট দাখিল করেন।

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, গত ১৪ জুলাই ভোরে মুরাদনগরের কাজিয়াতল গ্রামের ময়নাল হোসেনের বাড়িতে পাওনা টাকা চাইতে যান একই গ্রামের প্রবাস ফেরত শামসুদ্দিন মনির। এ সময় একই বাড়ির মসজিদের ঈমাম আবুল হাছানকে দিয়ে মাইকে ডাকাত ঘোষণা দেয়া হয়। এ সময় মামলার অভিযুক্তরা হাত, পা, চোখ বেঁধে ও পায়ের রগ কেটে প্রকাশ্যে নির্যাতন চালিয়ে তাকে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা মোসলেম উদ্দিন বাদী হয়ে গৃহকর্তা ময়নাল হোসেন, আ. রশিদ, স্থানীয় সাংবাদিক শরীফুল ইসলাম ডালিম, মসজিদের ইমাম আবুল হাছানসহ সাতজন এবং অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ সুপারের নির্দেশে মামলাটি জেলা গোয়েন্দা (ডিবি) বিভাগে হস্তান্তর করা হয়।

ডিবি পুলিশ এরই মধ্যে ওই মামলায় মসজিদের ঈমাম আবুল হাছান, গৃহকর্তা ময়নালের স্ত্রী নাছিমা আক্তার, আ. রশিদ, রুহুল আমিন এবং স্থানীয় সাংবাদিক শরীফুল ইসলাম ডালিমকে গ্রেফতার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ কামাল আকন্দ জানান, এ মামলায় গ্রেফতারকৃত গৃহকত্রী নাছিমা আক্তার ও মসজিদের ঈমাম হাছানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।  

কামাল উদ্দিন/এআরএ/এমএস