ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গুলিবিদ্ধ হাতিটির মৃত্যু

প্রকাশিত: ১২:১০ পিএম, ০২ নভেম্বর ২০১৪

কাপ্তাই লেক থেকে উদ্ধারের ১৪ দিন পর মারা গেল গুলিবিদ্ধ হাতিটি। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে হাতিটির মৃত্যু হয় বলে জানান কাপ্তাই রাইংখিয়ং মুখ বনবিভাগ শুল্ক ও পরীক্ষণ স্টেশন এবং কর্ণফুলী রেঞ্জ কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা ফরেস্ট রেঞ্জার মো. শরীফুল আলম।


তিনি বলেন, হাতিটির মৃত্যুর খবর পেয়ে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও হাতির চিকিৎসার জন্য গঠিত মেডিকেল টিমের সদস্য সচিব মো. সামশুল আজম, কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহান পান্না, কাপ্তাই উপজেলা সদর সার্কেলের এএসপি শফিউল সরোয়ার, খুলনা থেকে আসা ভেটেরিনারি সার্জন ডা. সাঈদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তা শুকনাছড়ি বিটে হাতিটি দেখতে যান।


তবে কী কারণে হাতিটির মৃত্যু হয়েছে এ বিষয়ে জানতে চাইলে বন বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, মৃত হাতিটির ময়নাতদন্তের পর জানা যাবে কেন মৃত্যু হলো। তবে অনেকে বলেছেন, হাতির শরীরের গুলি বের না করায় মৃত্যু হতে পারে। ময়নাতদন্তের পর কাপ্তাই শুকনাছড়ি বিট এলাকায় হাতিটিকে সমাহিত করা হবে বলেও জানান ফরেস্ট রেঞ্জার শরীফুল আলম। মৃত হাতিটি বর্তমানে কাপ্তাই হ্রদের শুকনাছড়ি বিট এলাকায় রাখা হয়েছে।