ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরে আদ-দ্বীন হাসপাতালে অবহেলায় রোগীর মৃত্যু

প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২১ অক্টোবর ২০১৫

চিকিৎসা অবহেলায় যশোরে বেসরকারি আদ-দ্বীন হাসপাতালে আসমা সুলতানা পলি বেগম নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে তার মৃত্যুর ঘটনায় রোগীর স্বজনসহ এলাকাবাসী হাসপাতালে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। পলি বেগম যশোর শহরতলীর বালিয়াডাঙ্গা এলাকার মনির হোসেন মিন্টুর স্ত্রী।

গৃহবধূ পলি বেগমের শাশুড়ি শাহানারা বেগম জানান, শনিবার পলিকে আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে প্রসব বেদনা উঠলে ডা. জাহিদ হোসেনের তত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তান জন্ম হয়। কিন্তু অস্ত্রোপচারের পর থেকেই পলির অবস্থা আশঙ্কাজনক ছিল। মঙ্গলবার রাতে পলি আরও অসুস্থ হয়। কিন্তু ডাক্তারের পরিবর্তে নার্সের মাধ্যমে তার চিকিৎসা চলছিল। বুধবার সকাল থেকে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। দুপুরে পলি মারা যায়। চিকিৎসার অবহেলা ও কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে পলি মারা গেছেন বলে তার শাশুড়ি অভিযোগ করেন।

স্বজনদের অভিযোগ এড়িয়ে গিয়ে হাসপাতালটির ম্যানেজার শাহিনা ইয়াসমিন বলেন, রোগীর রক্তচাপ ও শ্বাসকষ্ট ছিল। মঙ্গলবার রাতে তার শরীর থেকে রক্তক্ষরণ হয়েছে। রক্ত আনতে বললে প্রসূতির স্বজনরা দেরি করে রক্ত আনেন। কিন্তু রক্ত ঠান্ডা থাকায় সেটা ব্যবহার করা যায়নি। তবে তারা ওষুধপথ্য দিয়ে সাধ্যমতো রোগীকে চিকিৎসা দিয়েছেন।

এদিকে, রোগীর মৃত্যুর ঘটনায় তার স্বজনসহ এলাকার শতাধিক লোক হাসপাতালটির সামনে জড়ো হলে বিক্ষোভ দেখান। এতে উত্তেজনার সৃষ্টি হয়। উপায় না পেয়ে তারা পুলিশকে খবর দেন।

যশোর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার আককাছ আলী বলেন, খবর পেয়ে আদ-দ্বীন হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছিলো। রোগীর স্বজনরা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত যশোরের আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসার মান, পরিবেশ, চিকিৎসক ও সেবিকাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশ হলেও স্বাস্থ্য বিভাগ আজও কোনো ব্যবস্থা নেয়নি।

মিলন রহমান/এমএএস/আরআইপি