ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাইবান্ধায় স্ত্রী নির্যাতনকারী স্বামীকে পুলিশে দিল এলাকাবাসী

প্রকাশিত: ০২:০৭ পিএম, ২১ অক্টোবর ২০১৫

গাইবান্ধার পলাশবাড়ীতে স্ত্রী নির্যাতনকারী স্বামী শাহজাহান মিয়াকে (৩৩) আটক করে পুলিশে দিয়েছেন বিক্ষুদ্ধ এলাকাবাসী। বুধবার ভোরে স্ত্রী রনজিনা বেগমকে (২৮) অমানুষিক নির্যাতন করেন স্বামী শাহজাহান মিয়া। এলাকার লোকজন ঘটনার পর শাহজাহানকে আটক করে রনজিনাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শাহজাহান মিয়া উপজেলার মহদীপুর ইউনিয়নের বিশ্রামগাছী গ্রামের মৃত আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে। তিনি ঢাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে কাজ করেন। কয়েকদিন আগে তিনি বাড়িতে আসেন।

বুধবার বিকেলে পলাশবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, নির্যাতিত ওই গৃহবধূটির করুণ দৃশ্য। তখন তিনি যন্ত্রণায় ছটফট করছিলেন। রনজিনা বেগম জাগো নিউজকে বলেন, বেশ কিছুদিন থেকে শাহজাহান ও তার মা যৌতুকের দাবিতে রনজিনার উপর চাপ সৃষ্টি করে নির্যাতন করছিলেন। মঙ্গলবার গভীর রাতে ওই একই ঘটনায় তার সঙ্গে স্বামীর বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে এলোপাথারি মারপিট করতে শুরু করে শাহজাহান।

এসময় তিনি রনজিনার মুখের ভেতর থেকে হাত দিয়ে জিভ টেনে বের করে ছিঁড়ে ফেলার চেষ্টা করেন। এতে রনজিনার বাম পাশের গাল চিড়ে যায়। রনজিনার আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। তারা শাহজাহানকে আটক করে পুলিশকে খবর দেন।

রনজিনার আত্মীয়-স্বজন জাগো নিউজকে জানান, পার্শ্ববর্তী মাদারহাট জুগিপাড়ার আজম ব্যাপারীর মেয়ে রনজিনা বেগম। আট বছর আগে শাহজাহান মিয়ার সঙ্গে তার বিয়ে হয়। তাদের জিহাদ (৬) ও জিমান (৩) নামে দুটি ছেলে আছে। শাশুড়ির সঙ্গে রনজিনার বিরোধের জের ধরে শাহজাহান মিয়া ওই ঘটনা ঘটান।

পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ওয়াজেদ আলী জাগো নিউজক জানান, রনজিনার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। মুখের ক্ষতস্থানে সেলাই দেয়া হয়েছে।

পলাশবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান নির্যাতনের কথা স্বীকার করে জাগো নিউজকে জানান, খবর পেয়ে বুধবার সকালে শাহজাহান মিয়াকে আটক করা হয়েছে। তিনি জানান, রনজিনার অসুস্থতার কারণে বিলম্ব হওয়ায় বুধবার সন্ধ্যায় তার বাবা ও আত্মীয়-স্বজনরা থানায় আসেন। রাতেই নারী নির্যাতন আইনে একটি মামলা গ্রহণ করা হবে।

অমিত দাশ/এমজেড/আরআইপি