ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কক্সবাজারে দুই পক্ষের গোলাগুলিতে নিহত ১

প্রকাশিত: ০২:৫১ পিএম, ১৬ অক্টোবর ২০১৫

কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছরা সমিতিবাজার এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি সন্ত্রাসী গ্রুপের মধ্যে ব্যাপক গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ ও ছুরিকাঘাতে শেখ আবদুল্লাহ (২০) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার রাত পৌনে ৮ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত যুবক ওই এলাকার ওয়াহিদুল আলমের ছেলে।

এসময় আরো অন্তত ১২ জন আহত হয়েছেন বলে দাবি করেছে স্থানীয়রা। তবে তৎক্ষণাত তাদের নাম-ঠিকানা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, কক্সবাজার পৌরসভার দুর্গম পাহাড়ঘেরা সমিতিবাজার এলাকায় কয়েকটি অস্ত্রধারী গ্রুপ সক্রিয় রয়েছে। এদের মাঝে হাসনাত ও রফিক গ্রুপ অন্যতম। আধিপত্য বিস্তার নিয়ে রফিক গ্রুপের সদস্যরা হাসনাত গ্রুপের সদস্য শেখ আবদুল­াহকে সন্ধ্যায় বাজার এলাকা থেকে ধরে নিয়ে যায়। স্থানীয় এক মসজিদের পাশে এনে তাকে গুলি ও উপর্যুপরি ছুরিকাঘাতে মুমূর্ষু করে ফাঁকা গুলি ছুঁড়ে আতংক সৃষ্টির মাধ্যমে চলে যায়।

এ খবর পেয়ে হাসনাত গ্রুপ বাজার এলাকায় এসে রফিক গ্রুপকে ধাওয়া করে। এসময় দু’পক্ষে ব্যাপক গুলিবিনিময় ঘটে।

এতে গুলিবিদ্ধ হন শেখ আবদুল­াহ। তাকে এলাকার লোকজনের সহযোগিতায় স্বজনরা কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণ করেন। স্থানীয়দের ধারণা পূর্ব শত্রুতার জের ধরে শেখ আবদুল­াহকে হত্যা করা হয়েছে।  

তবে নিহত আবদুল­াহ কোন গ্রুপের সদস্য নয় এবং পেশায় একজন নির্মাণ শ্রমিক বলে দাবি করেছে তার পরিবার।

খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা এলাকায় যান। সন্ত্রাসীদের গ্রেফতারে তারা বিভিন্ন স্থানে অভিযান চালান।

কক্সবাজার সদর মডেল থানার ওসি আসলাম হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। লাশ মর্গে রয়েছে। কি কারণে এবং কারা এ ঘটনা ঘটিয়েছে তা তদন্তের পর বিস্তারিত জানা যাবে বলে উলে­খ করেন তিনি।

সায়ীদ আলমগীর/এমএস