ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চকরিয়ায় পর্যটকবাহী বাস পুকুরে পড়ে নিহত ১

প্রকাশিত: ০৩:০০ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

কক্সবাজারের চকরিয়ায় পর্যটনবাহী তিশা পরিবহনের একটি বাস পুকুরে ডুবে এক পর্যটক নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন বাসের আরো ২০ পর্যটক। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১৫ জনকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এরপর অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক আহতদের মধ্যে ১০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া বানিয়ারছড়া ঢালার অদূরে মৎস্য প্রকল্প এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে।

নিহত পর্যটকের নাম তপন চন্দ্র সরকার (৫২)। তিনি বগুড়া সদর উপজেলার জয়পুরা এলাকার কালিপদ চন্দ্র সরকারের ছেলে।

চকরিয়া সরকারি হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.আবদুস সালাম বলেন, আহতদের মধ্যে বগুড়া জেলার কাহালু উপজেলার বাসিন্দা নাছির উদ্দিন মোল্লার ছেলে মো. তানসেন (২৫), আবদুল খালেক মোল্লার ছেলে নাছির মোল্লা (৫৪), মোজাম্মেল হকের ছেলে খোকন (২২), ওসমান গণির ছেলে আইয়ুব (৩৪), তৈয়ব মোল্লার ছেলে মো. রমজান মোল্লা (৫০), জব্বার আলীর ছেলে হাবিবুর রহমান (২৬), আশরাফ আলীর ছেলে সাইদী (৩৫), রকিম উদ্দিনের ছেলে নাজেম উদ্দিন (৫৫), সম্রাটের স্ত্রী বৃষ্টি আক্তার (২২), মাজেদ আলী মন্ডলের ছেলে আবদুল করিম (৩৩), আবুল খায়েরের ছেলে মো.ফিরোজ (২৪), ছৈয়দ নুরের স্ত্রী শ্যামলী আক্তার (৪৩), আবু যাদের মোল্লার ছেলে আবদুল কাদের (৩৩), ছৈয়দ নুরের ছেলে মো. স্রমাট (২৮) ও মেয়ে সাদিয়া (৮), সোলাইমানের ছেলে মো.সৈয়দ নুরসহ (৪৮) ১৬ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তাদের মধ্যে গুরুতর আহত অন্তত ১০ জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলার চিরিঙ্গা হাইওয়ে পুলিশের দ্বিতীয় কর্মকর্তা আবদুর রহমান বলেন, ২৫-৩০ জনের একটি দল ভ্রমণ শেষে কক্সবাজার থেকে তিশা পরিবহনের একটি বাসে করে বগুড়ায় ফিরছিলেন।

সন্ধ্যা ৭টার দিকে বাসটি চকরিয়া উপজেলার বানিয়ারছড়া ঢালায় বাঁক অতিক্রমকালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে চলন্ত গাড়িটি উল্টে পাশের খাদে পড়ে পুকুরে ডুবে যায়।

তিনি বলেন, ওই সময় গাড়ি চাপা পড়ে অন্তত ২০-২২ জন যাত্রী গুরুতর আহত হয়। স্থানীয় জনগণ ও দমকল বাহিনীর সহায়তায় আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক উপজেলা হাসপাতালে পাঠায় হয়। ঘটনাস্থল থেকে গাড়িটি উদ্ধার করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এমএএস/আরআইপি