ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঈশ্বরদীতে যাজক হত্যাচেষ্টা : ৫ জেএমবি সদস্য গ্রেফতার

প্রকাশিত: ০৬:২৫ এএম, ১২ অক্টোবর ২০১৫

ঘটনার সাতদিন পর ঈশ্বরদী বিমানবন্দর সড়কে অবস্থিত খ্রিস্টান মিশনের ধর্মযাজক লুক সরকার হত্যাচেষ্টার সঙ্গে জড়িত ৫  জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার গভীর রাতে তাদের গ্রেফতার করা হয় বলে পাবনা পুলিশ সুপার আলমগীর কবীর এক প্রেস বিফিংয়ে এ তথ্য জানান।

লুক সরকার হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাস জাগো নিউজকে জানান, ঈশ্বরদী থানা, পাবনা সদর ও এলআইসি সদর দফতরের উচ্চ পর্যায়ের একটি পুলিশ দল ঢাকা, সিরাজগঞ্জ ও পাবনা সদরে অভিযান চালিয়ে এই ৫ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, পাবনা সদরের নুরপুর গাংকোলা গ্রামের মো. জলিলের ছেলে আব্দুল রাকিব ওরফে রাব্বী (২১), সিঙ্গাপালপাড়ার আব্দুর রহিম শেখের ছেলে জিয়াউর রহমান (৩৫), মজিদপুর মধ্যপাড়ার মনসুর আলীর ছেলে শরিফুল ইসলাম তুলিব (২২), নিয়ামত উল্লাপুর গ্রামের মৃত নওশের প্রামানিকের ছেলে মো. আলিম (৩৬) এবং উল্লাপাড়া মডেল থানার রাঘববাড়িয়া গ্রামের কাশেম আলীর ছেলে আমজাদ হোসেন (৩০)।

Pabna

পাবনার পুলিশ সুপার আলমগীর কবির জানান, কয়েকদিন ধরে এদের গতিবিধির উপর নজর রাখা হচ্ছিল। এরা জেএমবি সংগঠিত করার কাজ করছিল। দেশের স্বাভাবিক পরিবেশ নষ্ট করার উদ্দেশ্য নিয়ে তারা ধর্মযাজককে খুন করার চেষ্টা করে।

উল্লেখ্য, গত ৫ই অক্টোবর সকাল ৯ টায় ঈশ্বরদী বিমানবন্দর সড়কে অবস্থিত একটি ভাড়া বাসায় বসবাসরত খ্রিস্টান গীর্জার যাজক লুক সরকারকে (৬) হত্যার উদ্দেশ্যে তিন যুবক প্রবেশ করে ছুরিকাঘাত করে। এ সময় তার স্ত্রী পলি সরকার চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। দুর্বৃত্তরা তখন মোটরসাইকেলটি ফেলে পালিয়ে যায়। এরপর থেকে পুলিশ আসামি ধরার জন্য জোর চেষ্টা চালায়।

এদিকে, আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

আলাউদ্দিন আহমেদ/একে জামান/এসএস

আরও পড়ুন