ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কোটচাঁদপুরে স্কুলের নামকরণকে কেন্দ্র করে সংঘর্ষ

প্রকাশিত: ০৫:৫৯ এএম, ১২ অক্টোবর ২০১৫

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ভোমরাডাঙ্গা বিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নামকরণকে কেন্দ্র করে তিন গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। সোমবার সকাল ৯টার দিকে চুয়াডাঙ্গা, পাটিকাডাঙ্গা ও ভোমরাডাঙ্গা গ্রামবাসীর মধ্যে এ ঘটনা ঘটে।

কোটচাঁদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবির জাগো নিউজকে জানান, ভোমরাডাঙ্গা বিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নামকরণ নিয়ে স্কুলের সভাপতি ইয়াকুব আলীর সঙ্গে স্কুলের প্রধান শিক্ষকের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সভাপতি ইয়াকুব আলীর দাবি স্কুলের নামের সঙ্গে চুয়াডাঙ্গা মৌজা লিখতে হবে। অন্যদিকে, প্রধান শিক্ষকের দাবি নাম যা আছে তাই থাকবে। এই বিরোধে জের ধরে সোমবার সকালে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের মধ্যে বাক-বিতণ্ডার শুরু হয়। একপর্যায়ে চুয়াডাঙ্গা ও পটিকাডাঙ্গা গ্রামবাসী এক দল এবং ভোমরাডাঙ্গা আরেক দলে বিভক্ত হয়ে যান। এসময় ওই দুই দলের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া শুরু হয়।

এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শটগানের নয় রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। তবে এখনো ওই তিন গ্রামবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমজেড/এমএস