ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ : চিকিৎসক বরখাস্ত

প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১১ অক্টোবর ২০১৫

রোগী মৃত্যুর অভিযোগে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা ও ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী। রোববার রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। অন্যদিকে, দায়িত্বে অবহেলার কারণে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আব্দুল্লাহ আল শাফীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, বিকেলে করিমগঞ্জের ভোলাপাড়া গ্রামের আবু বক্করের আজিজুল হক গুরুতর অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ভর্তি হন। এ সময় জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক আব্দুল্লাহ আল শাফী রোগীর চিকিৎসা না করে একজন মেডিকেল রিপ্রেজেন্টেটিভের সঙ্গে কথা বলতে থাকেন। আজিজুলের স্বজনরা ওই চিকিৎসককে বারবার তাগাদা দিলেও তিনি তা গুরুত্ব না দিয়ে কথা বলতে থাকেন। এর কিছু সময় পর আজিজুল মারা যান।

আজিজুলের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী রাত ৭টার দিকে হাসপাতালে হামলা ও ভাঙচুর চালান। খবর পেয়ে জেলা সির্ভিল সার্জন ড. হাবিবুর রহমান, করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার মজুমদার ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এরপর তাৎক্ষণিকভাবে অভিযুক্ত চিকিৎসককে সাময়িকভাবে বরখাস্ত করা হলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত চিকিৎসককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া এ ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

নূর মোহাম্মাদ/এআরএ/আরআইপি