ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তখনো প্রস্তুত হয়নি প্রধানমন্ত্রীর নামফলক

প্রকাশিত: ১০:৩৯ এএম, ০৮ অক্টোবর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের যানজট নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

তবে প্রধানমন্ত্রী যখন ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা বলছিলেন ঠিক সেই মুহূর্তেও ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের ফারুকী পার্কের সামনে নির্মিত ওভারপাস নির্মাণ কাজের নাম ফলকটি পুরোপুরিভাবে প্রস্তুত হয়নি। তখনো শ্রমিকরা প্রধানমন্ত্রীর নাম সম্বলিত নামফলক তৈরির কাজে ব্যস্ত ছিলেন। পরে দুপুর ২টার কিছু সময় পর ভিত্তিপ্রস্তরের ফলকটি পুরোপুরি প্রস্তুত হয়।

এ ব্যাপারে জেলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শ্যামল কুমার ভট্টাচার্য জাগো নিউজকে বলেন, প্রধানমন্ত্রীর নাম ফলকটি আগেই লাগানো হয়েছিল। বৃহস্পতিবার শুধুমাত্র নামফলকের সৌন্দর্য বর্ধনের জন্য কিছু টাইলস বসানো হয়েছে। তবে বৃষ্টির কারণেই টাইলস বসাতে খানিকটা বিলম্ব হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের যানজট নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রতিশ্রুতির আলোকে ২০১৩ সালের শেষে দিকে শহরের ডাক বাংলোর মোড় থেকে আশিক প্লাজা পর্যন্ত রেলওয়ে ওভারপাস নির্মাণের উদ্যোগ নেয় সরকার। ৪৯৬.৪২ মিটার দৈর্ঘ্য এ ওভারপাস নির্মাণের ব্যয় ধরা হয় ৭৯ কোটি ৫৫ লাখ টাকা। তবে কিছু জটিলতার কারণে থমকে যায় ওভারপাসের নির্মাণ কাজ।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/আরআইপি