ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভূরুঙ্গামারী সীমান্তে বিএসএফের গুলি, আহত ২

প্রকাশিত: ১০:৩৬ এএম, ০৮ অক্টোবর ২০১৫

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ভারতীয় ও বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর রাতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ভারতের কুচবিহারের দিনহাটা এলাকার জাকির হোসেন (৪৪) ও বাংলাদেশের ভুরুঙ্গামারী উপজেলার দক্ষিণ পাথরডুবি গ্রামের মকবুল হোসেনের ছেলে নুর ইসলাম ওরফে গোদা মিয়া (৩৫)। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছেন।

ভূরঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোর রাতে পাথরডুবি বিজিবি বিওপি ক্যাম্প থেকে প্রায় ৫কি.মি. দূরে আর্ন্তজাতিক সীমান্ত পিলার ৯৬৪ এর ৫ সাব পিলারে পাশ দিয়ে বিএসএফ জোয়ানরা গুলি ছুঁড়তে ছুঁড়তে বাংলাদেশের ১শ গজ অভ্যন্তরে ঢুকে পড়ে। তারা পর পর ৫ রাউন্ড গুলি ছোঁড়ে বলে স্থানীয়রা জানান। এ সময় জাকির হোসেনের পিঠের ডান পাশে এবং নুর ইসলাম ওরফে গোদা মিয়ার বাম পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়। ঘটনার পর তারা দু’জনে বাংলাদেশের অভ্যন্তরে আত্মগোপন করে রয়েছে। এ ব্যাপারে থানায় কোনো মামলা না হলেও তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান।

পাথর ডুবি ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ভোলা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

কুড়িগ্রাম ৪৫ বিজিপি ব্যাটালিয়নের পাথরডুবি বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার রফিক জানান, ভারতের ১০১ বিএসএফ ব্যাটালিয়নের সাহেবগঞ্জ বিওপি ক্যাম্পের জোয়ানরা গরু পাচারকারীদের ধাওয়া করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে গুলি বর্ষণ করলে গুলিতে ২ জন আহত হয়। এদের মধ্যে একজন বাংলাদেশের ও অপরজন ভারতের গরু ব্যবসায়ী বলে জানা গেছে। গুলির ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফের কাছে পত্র দেয়া হয়েছে বিজিবি পক্ষ থেকে। ঘটনার পর থেকে ওই সীমান্তে টহল জোরদার করা হয়েছে এবং পরিস্থিতি শান্ত রয়েছে।

নাজমুল হোসেন/এসএস