ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সখীপুরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ০৭:৫৪ এএম, ০৮ অক্টোবর ২০১৫

টাঙ্গাইলের সখীপুর বাসস্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৫ শতাধিক মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। টাঙ্গাইলের সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম রফিকুল ইসলামের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে দুর্ব্যবহারের প্রতিবাদে এ সভা অনুষ্ঠিত হয়।

সখীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম ওসমান গণির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি। প্রধান অতিথির বক্তবে তিনি বলেন, ‘আমরা দেশ স্বাধীন করেছি, যাদের অবদানে আজ উনি চেয়ারে বসেছেন। মুক্তিযোদ্ধাদের গালাগাল করে, অসম্মান করে উনি চেয়ারে বসে থেকে শাসন করবেন এটা হতে দেয়া যায় না।’

সখীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ওসমান গণি বলেন, আমাদের জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের সঙ্গে দুর্ব্যবহারের কারণে আজ সখীপুরের বারোশ  তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা একত্রিত হয়ে প্রতিবাদ ও ইউএনওকে সখীপুর থেকে প্রত্যাহারের দাবি জানাবে। তিনি দাবি করেন ইউএনও এর আগেও আরেকজন মুক্তিযোদ্ধাকে অশ্লীল ভাষায় গালাগাল করেছে।

উল্লেখ, গত সোমবার উপজেলার তক্তারচালা বাজারে হাতীবান্ধা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কার্যালয় করার লক্ষ্যে সরকারি খাস জমিতে ঘর নির্মাণের জন্য টাঙ্গাইল জেলা কমান্ডার  খন্দকার জহুরুল হক ডিপটি কয়েকটি সিমেন্টের খুঁটি স্থাপন করেন। এ খবর পেয়ে ইউএনও ওইদিন বিকেলেই একদল পুলিশ পাঠিয়ে সিমেন্টের খুঁটিগুলো উপড়ে ও ওই খুঁটি পাকা রাস্তা ফেলে দেন। ওইদিন বিকেলে জেলা কমান্ডার ইউএনওকে ফোন দিলে এক পর্যায়ে ইউএনও কমান্ডারকে অশ্লীল ভাষায় গালাগাল করেন বলে জানা গেছে।

এসএস/পিআর