ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শ্যামনগর উপজেলা চেয়ারম্যান অপসারণ

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৭:৪৩ এএম, ০৬ অক্টোবর ২০১৫

জামায়াতের কেন্দ্রীয় শুরা সদস্য ও সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান জামায়াত নেতা মওলানা আব্দুল বারীকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে জানুয়ারি ২০১৫ পর্যন্ত পর পর পাঁচটি মাসিক সভায় অনুপস্থিত থাকার কারণে তাকে অপসারণ করা হয়।

একই সঙ্গে পদ শুন্য ঘোষণা করে এই উপজেলার উপ-নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানানো হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের একটি পত্রে এটি কথা উল্লেখ করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত পত্রে বলা হয়, যেহেতু পর পর পাঁচটি মাসিক সভায় চেয়ারম্যান মওলানা আবদুল বারী অনুমোদিতভাবে অনুপস্থিত ছিলেন বলে প্রমাণিত হয়েছে এবং কারণ দর্শানোর নোটিশের জবাবে তিনি তা স্বীকার করেছেন। তাই উপজেলা পরিষদের ১৯৯৮ এর ১৩/২ ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয় এবং ব্যক্তিগত শুনানির জন্য তাকে নোটিশ প্রেরন ও জারি করা হলেও তিনি হাজির হননি।

এজন্য তাকে ওই পদ থেকে অপসারিত করা হলো। একই সঙ্গে উক্ত পদ শুন্য ঘোষণা করে শ্যামনগর উপজেলা পরিষদ উপ-নির্বাচনের আয়োজন করার জন্য নির্বাচন কমিশনকে সুপারিশ করা হলো।

উল্লেখ্য, জামায়াত নেতা মওলানা আবদুল বারী ১৯৮৯, ২০০৯ ও ২০১৪ সালের ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনবার নির্বাচিত হন। ২০১৪ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অংশগ্রহণ করা থেকে বিরত থাকা এবং অশোভন মন্তব্য করায় জনগণ তার অফিসে তালা ঝুলিয়ে দেয় এবং অফিস ভাঙচুর করে। এরপর থেকে তিনি আর পরিষদে আসেননি বলে খোঁজ নিয়ে জানা গেছে।

সাতক্ষীরা জেলা নির্বাচন কমিশনার আবুল হোসেন জাগো নিউজকে অপসারণের বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচন কমিশন থেকে নির্দেশনা আসার পর শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করা হবে।

এসএস/এমএস