ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আইএস`র সঙ্গে যোগসূত্র নেই ঈশ্বরগঞ্জে আটকদের

জেলা প্রতিনিধি | ময়মনসিংহ | প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৪ অক্টোবর ২০১৫

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আইএস সন্দেহে আটকদের সঙ্গে জঙ্গি সংগঠন আইএস এর কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছেন গোয়েন্দা (ডিবি) পুলিশ। তবে প্রাথমিকভাবে ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে দাবি করেছেন ডিবির ওসি ইমারত হোসেন গাজী।

রোববার দুপুরে ডিবি কার্যালয়ে আটক তিনজনকে আদালতে হাজির করার আগে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি জানান, আইএস সন্দেহে আটক নয়জনের মধ্যে তিনজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। ডিবির এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে শনিবার রাতে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় মোহাম্মদ ফাহিম আল ফয়সাল ইবনে মুসা বিন জুলকার নাইন, মিজানুর রহমান মিজান ও বদিউল হাসানকে আসামি করা হয়েছে। তাদের আরো জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে রোববার ময়মনসিংহের চার নম্বর আমলী আদালতে হাজির করা হবে। অপর ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক রাখা হয়েছে বলেও জানিয়েছে ডিবির ওসি।

পুলিশ জানায়, শুক্রবার ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগীতে কোচিং সেন্টারের সামনে ‘মধ্যপ্রাচ্যের ডাক’ শিরোনামে একটি লিফলেট দেয়ালে লাগানোর সময় স্থানীয় লোকজন দশম শ্রেণির ছাত্র ফয়সালকে আটক করে পুলিশে সোপর্দ করে। তার দেয়া তথ্য অনুযায়ী ডিবি ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ আরো আটজনকে আটক করে। এদের মধ্যে ফয়সালসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আতাউল করিম খোকন/এসএস/এমএস