ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে ভাঙচুর ও লুট

প্রকাশিত: ০৩:২২ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

লক্ষ্মীপুরের রামগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক প্রবাসীর বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়ে মালামাল লুটে নিয়েছেন সন্ত্রাসীরা। এসময় বৃদ্ধাসহ পাঁচজনকে পিটিয়ে আহত করা হয়।

শনিবার দুপুরে রামগঞ্জ পৌর শহরের দক্ষিণ কলচমা এলাকার নাদের আলী পণ্ডিত বাড়িতে হামলার এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন জানান, ওই এলাকার সৌদি প্রবাসী আবদুল কুদ্দুসের ছেলে কাউছার মাহমুদ পরশের সঙ্গে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় সজিবের সঙ্গে শুক্রবার সন্ধ্যায় কথা কাটাকাটি হয়। এর জের ধরে সজিবের পক্ষ নিয়ে শনিবার দুপুরে ওই এলাকার জয়নাল আবেদিনের ছেলে মনির হোসেনের নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে কুদ্দুসের বাড়িতে হামলা চালান। এক পর্যায়ে তারা বিল্ডিংয়ের কক্ষগুলোতে ঢুকে ব্যাপক ভাঙচুর ও মালামাল তছনচ করেন। এসময় বাঁধা দিতে গেলে পিটিয়ে প্রবাসীর মা আজিজুন নেছা (৮৫), তার স্কুলপড়ুয়া ছেলে কাউছার মাহমুদ (১৫), প্রীতি আক্তার (১০), মাহফুজ (৪০) ও খোরশেদ আলমকে (৪৫) আহত করা হয়।

সন্ত্রাসীরা যাওয়ার সময় নগদ ৭০ হাজার টাকা, তিন ভরি স্বর্ণ ও দুটি মোবাইলফোন সেট নিয়ে যান। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করেন।

প্রবাসীর স্ত্রী ফেরদৌসী বেগম জাগো নিউজকে জানান, কোনো কারণ ছাড়াই দলবল নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। নির্দয়ভাবে বৃদ্ধা মহিলা ও শিশুদেরকে পেটানো হয়েছে। সন্ত্রাসীদের প্রত্যেকের হাতে দেশীয় অস্ত্র-শস্ত্র ছিল। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।   

রামগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. সোলায়মান চৌধুরী জাগো নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে হামলাকারী কাউকে পাওয়া যায়নি। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

কাজল কায়েস/এমজেড/আরআইপি