ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেনাপোলে নদী থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালি সীমান্তের ইছামতি নদীতে ভাসমান অজ্ঞাত এক বৃদ্ধের (৬৫) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহটি ভারতীয় না বাংলাদেশি নাগরিকের পুলিশ, বিজিবি বা স্থানীয়রা তা নিশ্চিত করতে পারেনি।

শনিবার সকাল সাড়ে নয়টার দিকে পুটখালি সীমান্তবর্তী চরেরমাঠ সংলগ্ন ইছামতি নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জাগো নিউজকে জানান, ভারত-বাংলাদেশ সীমান্ত নির্ধারনী ইছামতি নদীর বাংলাদেশ অংশে মরদেহটি ভাসতে দেখে স্থানীয়রা খবর দিলে সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করা হয়েছে।

ধারণা করা হচ্ছে নদীর পানিতে ডুবে বা শ্বাসরোধ করে হত্যা করে মরদেহটি নদীতে ভাসিয়ে দেয়া হতে পারে। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। তবে তার শার্টের পকেটে থাকা একটি প্রেসকিপশনে ‘নিরঞ্জন’ লেখা থাকলেও তার বিস্তারিত ঠিকানা ও পরিচয় পাওয়া যায়নি বলে জানান এই পুলিশ কর্মকর্তা। মরদেহের ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

খুলনা ২৩ পুটখালি বিজিবি ক্যাম্প কমান্ডার শফি উদ্দিন হাওলাদার জাগো নিউজকে জানান, শনিবার সকালে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ ইছামতি নদীর বাংলাদেশ অংশের ২০ গজ ভেতরে ভাসতে দেখে পুলিশকে খবর দেয়া হয়।

পুটখালি গ্রামের জনসাধারণ জানান, অজ্ঞাত লোকটি পাসপোর্ট বাদে ইছামতি নদী পার হয়ে ভারত যাওয়ার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ এর ধাওয়া খেয়ে নদীতে ডুবে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।
বেনাপোল পোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
     
মো. জামাল হোসেন/এমজেড/আরআইপি