ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত : আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশিত: ০৪:০৫ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

বাগেরহাটের সুন্দরবনের শরণখোলা রেঞ্জের আমগাছিয়ার খাল এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু বাহিনী প্রধান আক্কাস ওরফে রহিম ওরফে জামাল (২৬) নিহত হয়েছেন। এসময় বনদস্যুদের ব্যবহৃত দেশি ও বিদেশি ১৫টি আগ্নেয়াস্ত্র ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করেছে র্যাব।

বুধবার ভোরে সুন্দরবনের গহীনে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে র‌্যাব-৮ এর অপরেশন অফিসার মেজর আদনান জাগো নিউজচকে এ তথ্য নিশ্চিত করেন।

উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে চারটি ওয়ান শুটার, একটি বিদেশি এগার গান,দুইটি দোনালা বন্দুক, তিনটি একনালা বন্দুক ও পাঁচটি কাটা রাইফেল এবং ৫০ রাউন্ড গুলি। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র শরণখোলা থানায় সোর্পদ করা হবে বলে র‌্যাব সূত্রে জানা গেছে।

নিহত বনদস্যু আক্কাস ওরফে রহিম ওরফে জামালের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা এলাকায়। তিনি সাগর-সৈকত বাহিনীর প্রধান হিসেবে সুন্দরবনে দীর্ঘদিন ধরে দস্যুতা করে আসছিলেন।

র‌্যাব -৮ এর অপরেশন অফিসার মেজর আদনান ঘটনাস্থল থেকে মোবাইলে জাগো নিউজকে জানান, বুধবার ভোরে সুন্দরবনের শরনখোলা রেঞ্জের আমগাছিয়া এলাকায় বনদস্যু সাগর-সৈকত বাহিনী প্রধান আক্কাস তার সহযোগীদের নিয়ে ওই এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সেখানে যায়। বনদস্যুরা র‌্যাব সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এসময়ে র্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে দস্যুরা গুলি ছোড়া বন্দ করে পিছু হটে সুন্দরবনের গহীনে পালিয়ে যান। পরে র‌্যাব সদস্যরা ঘনাস্থল তল্লাশি করে বনের মধ্যে পড়ে থাকা বনদস্যুদের ব্যবহৃত দেশি ও বিদেশি ১৫টি আগ্নেয়ান্ত্র ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করে।

মেজর আদনান আরও জানান,  নিহত বনদস্যু আক্কাসের লাশ ও উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র শরনখোলা থানায় সোপর্দ করা হবে।

শওকত আলী বাবু/এমজেড/এমএস