ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শ্রীপুরে বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় আটক ৩

প্রকাশিত: ০১:১৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের ধলাদিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় শাহজাহানের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

এদিকে, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে প্রতিবেশী মিজানুর রহমান ওরফে হিরনের স্ত্রী মুক্তা আক্তার (৩০), মুক্তাদির হোসেনের স্ত্রী সাহিদা খাতুন (২৫) ও আব্দুস সহিদের স্ত্রী আমেনা খাতুনকে (৩০)  আটক করেছে পুলিশ।

এ ঘটনায় ধলাদিয়া গ্রামের মহব্বত আলীর ছেলে মিজানুর রহমান হিরণ (৪০), শাহ পরাণ (২৫), রাজাবাড়ী ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম (৪২) ও মফিজ উদ্দিনের ছেলে রেজাউল করিমসহ (৩০) চিহ্নিত ২২ জন এবং অজ্ঞাতনামা ২৫ জনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ২৫ বছর ধরে প্রতিবেশী মহব্বত আলীর সঙ্গে শাহজাহানের জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর জেরে সম্প্রতি শাহজাহানের লোকজন মহব্বত আলীর পরিবারের সদস্যদের নামে থানায় মামলা দায়ের করে। ওই মামলায় শাহজাহানের পরিবারের দুই সদস্যকে রোববার পুলিশ গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। অপর দুইজন মঙ্গলবার আদালতে জামিন নিতে যায়। আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এ সুযোগে অভিযুক্তরা মঙ্গলবার বহিরাগত লোক নিয়ে শাহজাহানের বাড়িতে প্রবেশ করে দুটি বসতঘর ও আসবাবপত্র ভাঙচুর করে। এক পর্যায়ে হামলাকারীরা ভাঙচুর করা আসবাবপত্রে আগুন ধরিয়ে দেয়। এ সময় এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান জাগো নিউজকে জানান, শাহজাহানের পরিবারের পক্ষে তার স্ত্রী বাদি হয়ে লিখিত অভিযোগ করেছেন। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।
                    
আমিনুল ইসলাম/এসএস/পিআর