ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিবচরে দু`গ্রুপের সংঘর্ষে আহত ৬, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

মাদারীপুরে শিবচরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। সোমবার দুপুরে বিএনপি নেতা রাজ্জাক তায়ানীর সমর্থকরা অপর পক্ষ শেখপুর বাজার বনিক সমিতির সাবেক সভাপতি লাল মিয়া মাদবরের সমর্থকদের বাড়িঘরে হামলা চালায়। এ সময় ঘরের টিভি-ফ্রিজসহ আসবাবপত্র ভাঙচুর এবং লুটপাট করেছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের। এ ব্যাপারে শিবচর থানায় লুটপাট ও নারী নির্যতনে আইনে মামলা দায়ের করা হয়েছে।

এলাকাবাসী ও শিবচর থানা পুলিশ জানায়, পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার বাশকান্দি ইউনিয়নের বিএনপির সভাপতি রাজ্জাক তায়ানীর সঙ্গে শেখপুর বাজার বনিক সমিতির সাবেক সভাপতি ওষুধ ব্যবসায়ী লাল মিয়ার সঙ্গে সোমবার সকালে শেখপুর বাজারে কথাকাটির ঘটনা ঘটে। পরে রাজ্জাক তায়ানীর সমর্থকরা লাল মিয়া মাদবরের সমর্থক পান্নু কোম্পানি ও বাচ্চু কোম্পানিকে শিকদার বাড়ির সামনে একা পেয়ে মারধর করে।

এদিকে হামলা শেষে রাজ্জাক তায়ানীর বাড়ি ফেরার পথে লাল মিয়া মাদবরের সমর্থকরা হামলা চালায় এবং তাকে বেদম মারপটি করে রক্তাক্ত জখম করে। এতে রাজ্জাক তায়ানী গুরুতর অসুস্থ হয়। প্রথমে তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখান থেকে ঢাকা প্রেরণ করা হয়।

এ ঘটনার জের ধরে দক্ষিণ বাঁশকান্দি এলাকার শতাধিক সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র রামদা, ছেনি ঢাল-কাতরাসহ একযোগে শেখপুর কোম্পানির বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে এবং লুটপাট চালায়। এমনকি বাড়ির নারী-পুরুষ-শিশুরাও নির্যাতনের শিকার হয়।

এ হামলায় পান্নু কোম্পানি স্ত্রী চম্পা বেগম (২৭), জহীর কোম্পানির মেয়ে গর্ভবতী শিল্পি আক্তার (২১) প্রতিবেশী আয়তন বিবি (৬০) গুরুতর আহত হন।

এ ব্যাপারে বাঁশকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি রাজ্জাক তায়ানী ও তার ছেলে ইউনিয়ন যুবদলের সেক্রেটারি আনসার তায়ানী, ইউনিয়ন যুবদলের সভাপতি দেলোয়ার হোসেন ফকিরসহ ৩০ জনকে আসামি করে শিবচর থানায় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, প্রায় এক মাস আগে কোম্পানি বাড়ির একটি মেয়েকে নির্যাতন এবং লুটপাটের ঘটনা ঘটে। ওই ঘটনায়ও শিবচর থানায় মামলা দায়ের করা হয়। সেখান থেকেই উভয় পক্ষের মধ্যে শত্রুতা দেখা দেয়।

এ কে এম নাসিরুল হক/বিএ