ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এগারো বছরে দেশে ২৫ গুণ বেশি উন্নয়ন হয়েছে

প্রকাশিত: ০১:৩০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, এরশাদ ও খালেদা জিয়ার শাসনামলের ৩০ বছরে যে উন্নয়ন হয়েছে, শেখ হাসিনার শাসনামলের ১১ বছরে তার চেয়ে ২৫ গুণ বেশি উন্নয়ন হয়েছে।

সোমবার বিকালে গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে শহরের রাজবাড়ি মাঠে তিন দিনব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত থাকার বিষয়টি সন্দেহাতীত। কারণ বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান প্রধান সেনাপতি হয়েছিলেন, খুনিদের তিনি বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পুনর্বাসিত করেছেন। তিনি ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের পথকে বন্ধ করে দিয়ে ছিলেন। এসব ঘটনা থেকেই বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়াউর রহমানের জড়িত থাকার বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

মন্ত্রী আরো বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী ছিলেন জিয়াউর রহমান তাদের মন্ত্রী বানিয়েছেন। ২১ আগস্ট হাওয়া ভবনে বসে জিয়াউর রহমানের ছেলে তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার ষড়যন্ত্র করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের কোনো বীজ যেন বেঁচে না থাকে সে জন্য জিয়াউর রহমান থেকে শুরু করে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানও ষড়যন্ত্র করে যাচ্ছে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাহেনুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হাদী শামীম প্রমুখ।

পরে মন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় সরকারের বিভিন্ন দফতরের ৩৬টি স্টল অংশ নিয়েছে।
                
আমিনুল ইসলাম/এআরএ/আরআইপি