ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পুনরায় মেডিকেল ভর্তি পরীক্ষার দাবিতে খুলনায় মানববন্ধন

প্রকাশিত: ০৭:৩৭ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় প্রকৃত মেধাবি মধ্যবিত্ত, সাধারণ পরিবারের সন্তানেরা এ বছর ডাক্তার হবার সুযোগ পাবে না। তাই এই প্রহসনের পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছেন ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

সোমবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষার্থী নাফিজ সাদাত তাকি। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে উত্তর দেন শিক্ষার্থী রামিম ও অভিভাবক জাকিয়া সুলতানা।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, এই পরীক্ষা প্রশ্নবিদ্ধ। প্রশ্নপত্র ফাঁস হওয়ার সুযোগে অধিকাংশ কম মেধাবিরা ভর্তির সুযোগ পেয়েছে। অথচ মেধাবিরা অধিক নম্বর পেয়েও ভর্তির সুযোগ পায়নি। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে প্রশাসন জড়িতদের গ্রেফতার করেছে। অথচ পরীক্ষা বাতিল করেনি। এটা কোনোভাবে মেনে নেয়া যায় না। সংবাদ সম্মেলনে সকল বিবেকবান মানুষের প্রতি এই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

এছাড়া প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বলা হয়, ফাঁস হওয়া প্রশ্নের মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিল করে এবং পুনরায় পরীক্ষা নিয়ে প্রকৃত মেধাবি ছাত্র-ছাত্রীদের মেডিকেলে পড়ার সুযোগ দেবেন। আবারো মঙ্গলবার ১০টায় খুলনা মেডিকেল কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।   

সংবাদ সম্মেলনে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এর আগে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত শিক্ষার্থীরা খুলনা প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

আলমগীর হান্নান/এমজেড/পিআর