ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মিনায় নিহত হাজি কুরমত আলীর বাড়িতে শোক

প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৫

দিনাজপুরের বোচাগঞ্জ থেকে সৌদি আরবে হজ করতে গিয়ে নিহত হাজি কুরমত আলীর বাড়িতে এখন চলছে শোকের মাতম। প্রায় ৭০ বছর বয়সী কুরমত আলী সৌদি আরবের মিনায় গত বৃহস্পতিবার হজব্রত অবস্থায় পদদলিত হয়ে নিহত হন।

স্ত্রী আসমা খাতুনসহ গত ১৬ অক্টোবর সৌদি আরবে হজ করতে যান দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ছাতইল গ্রামের কুরমত আলী। হজ শেষে স্বাভাবিকভাবেই তারা বাড়ী ফিরে আসবেন এমন প্রতিক্ষায় ছিলো বাড়ির লোকজন। কিন্তু বৃহস্পতিবার রাত ১১টায় সৌদি আরব থেকে ওই হজটিমের মোয়ালে­ম তহিদুল ইসলামের হঠাৎ মোবাইল কল তাদের সব আশা ম্লান করে দেয়। মোয়াল্লেম তহিদুল ইসলাম মোবাইল ফোনে কুরমত আলীর ছেলে কামাল হোসেনকে জানান, তার মা আসমা খাতুন অক্ষত থাকলেও মিনায় পদদলিত হয়ে মারা গেছেন বাবা কুরমত আলী। আর এই খবর পাওয়ার পর বোচাগঞ্জের বাড়িতে এখন চলছে কান্না আর আহাজারী।  

ভাইকে হারিয়ে পাগল প্রায় বয়োবৃদ্ধ আহসান আলী। প্রিয় দাদু আর আসবে এমন খবরে সবসময়ই কাঁদছে আদরের নাতনী শারমিন আক্তার।

এদিকে মোয়াল্লেম কুরমত আলীর মৃত্যুর ব্যাপারে নিশ্চিত করলেও সরকারিভাবে এখনো কোনো খবর না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন পরিবারের লোকজন। পাশাপাশি প্রতিবছর মিনায় পদদলিত হয়ে নিহত হওয়ার ঘটনা ঘটলেও সৌদি কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেয়ায় সৌদি সরকারের প্রতিও ক্ষোভ প্রকাশ করে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা।

হজ করতে গিয়ে প্রতিবছর মিনায় পাথর নিক্ষেপ করতে গিয়ে একইভাবে পদদলিত হয়ে মারা যাচ্ছেন শত শত হাজি। তাই এ ব্যাপারে সৌদি সরকারের প্রতি কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি শোকার্ত এসব পরিবারের।

এমদাদুল হক মিলন/এমএএস/এমএস