ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত

প্রকাশিত: ০৫:২৯ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৫

দেশের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। শুক্রবার সকাল ৯টায় জামাত শুরু হয়। জামাতে ইমামতি করেন শহরের মারকাজ মসজিদের ইমাম মাওলামা হিফজুর রহমান খান। এবার শোলাকিয়ায় ছিল ১৮৮তম জামাত।

দূর-দুরান্তের মুসল্লিরা জামাত শুরুর অনেক আগেই শোলাকিয়া ময়দানে চলে আসেন। দূরের মুসল্লিদের জন্য থাকছে শোলাকিয়া স্পেশাল নামে দুটি বিশেষ ট্রেন সার্ভিস। প্রায় আড়াই’শ বছরের প্রাচীন শোলাকিয়া মাঠে এবার দেশ-বিদেশের অসংখ্য মুসল্লি ঈদের জামাতে অংশ নেন।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক জিএসএম জাফর উল্লাহ, র্যাবের ক্যাম্প কমান্ডার মেজর রিয়াদুর রহমান ,অতিরিক্ত পুলিশ সুপার এস এমমোস্তাইনসহ জেলার বিশিষ্টজনেরা এ মাঠে নামাজ আদায় করেন।

Sholakia

ঈদ জামাত নির্বিঘ্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। র্যাব-পুলিশের পাশাপাশি নিরাপত্তার দায়িত্ব পালন করছেন সাদা পোশাকের নিরাপত্তা বাহিনী। মাঠের প্রতিটি প্রবেশ পথে ক্লোজসার্কিট ক্যামেরা বসানো হয়। মাঠে প্রবেশের সময় মেটাল ডিটেক্টর দিয়ে মুসল্লিদের দেহ তল্লাশি করা হয়।

Sholakia

প্রায় আড়াই’শ বছরের প্রাচীন এ মাঠ প্রতিষ্ঠা করেন, শহরের হয়বতনগর সাহের বাড়ির লোকজন। প্রতিবছর ঈদের জামাতে এখানে লাখো মানুষের ঢল নামে। গত ঈদুল ফিতরের জামাতে এখানে সাড়ে তিনলাখ মুসল্লি একসাথে নাজাম পড়েন। তবে কোরবানির আনুষ্ঠানিকতার কারণে ঈদুল আজহায় মুসল্লিরা ছিলেন তুলনামূলক কম। নামাজ শেষে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

Sholakia

এদিকে ,গত কয়েকদিন ধরে আবহাওয়া বৈরি থাকলেও আজ সকাল থেকে ছিল রোদ। তাই  মুসল্লিদের ভোগান্তিতে পড়তে হয়নি।

নূর মোহাম্মদ/এসকেডি/এমএস