ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হরতালে চট্টগ্রামে পুলিশের সাথে থাকবে বিজিবি

প্রকাশিত: ১২:৩০ পিএম, ২৫ অক্টোবর ২০১৪

সম্মিলিত ইসলামি দলের ডাকা হরতালে নাশকতা এড়াতে রোববার চট্টগ্রাম নগরী ও জেলায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। নগর এবং জেলা পুলিশের পক্ষ থেকে বিজিবি মোতায়েন চেয়ে শনিবার জেলা প্রশাসকের কাছে চিঠি দেয়া হয়েছে। এছাড়া অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরী ও জেলায় প্রায় ছয় হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে।

চট্টগ্রাম নগর পুলিশের উপ কমিশনার (সদর) মাসুদ-উল-হাসান জানান, আমরা ছয় প্লাটুন বিজিবি সদস্য চেয়েছি। তাদের পুলিশ লাইনে অবস্থান নিয়ে প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় যে কোন সময় তাদের মাঠে নামানো হবে।

প্রতি প্লাটুনে ২০ জন করে নগরীতে ১২০ জন এবং জেলায় ১২০ জন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

নগর পুলিশ সূত্রে জানা গেছে, হরতালে নাশকতা মোকাবেলায় এক হাজার ৬`শ পুলিশ সদস্য ভোর ৫টা থেকে মোতায়েন করা হবে। এর বাইরে সাদা পোশাকধারী পুলিশ থাকবে আরও প্রায় চারশ।

এছাড়া ১৪ উপজেলায় প্রায় চার হাজার অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হচ্ছে। অতিরিক্ত পুলিশ মোতায়েনের ক্ষেত্রে ফটিকছড়ি, বাঁশখালী, সাতকানিয়া, সীতাকুণ্ড ও লোহাগাড়া উপজেলাকে বাড়তি গুরুত্ব দেয়া হচ্ছে বলে সূত্র জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর সাবেক ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে হজ নিয়ে বিরুপ মন্তব্য করেন। এ মন্তব্যের পর তাকে মন্ত্রীসভা থেকে অব্যাহতি দেয়া হয়। এরপর দল থেকেও বহিস্কার করা হয়।

বিতর্কিত মন্তব্য করে দল ও সরকারকে বিপাকে ফেলা আব্দুল লতিফ সিদ্দিকী বর্তমানে ভারতের কোলকাতায় অবস্থায় করছেন। সম্মিলিত ইসলামি দল লতিফ সিদ্দিকীকে দেশে ফিরিয়ে এনে গ্রেপ্তার ও বিচারের দাবিতে হরতালের ডাক দিয়েছে।