ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাল কম দেয়ার প্রতিবাদ করায় কার্ডধারীকে পেটালেন চেয়ারম্যান

প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫

ভিজিএফের চাল ওজনে কম দেয়ার প্রতিবাদ করতে গিয়ে এক কার্ডধারীকৈ বেধরক পিটিয়েছে নীলফামারীর জলঢাকা উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোনাবেববুল হক চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে এ ঘটনায় গুরুত্ব আহত ভিজিএফের কার্ডকারী তছির উদ্দিনকে (৩৫) জলঢাকা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ওই ইউনিয়নের পূর্ব শিমুলবাড়ি গ্রামের মৃত বলি মাহমুদের ছেলে।

এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে বিএনপি নেতা উক্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও বিচার দাবি করেছে।

এলাকাবাসী অভিযোগ করে জানায়, বিতরণের নিয়ম অনুযায়ী ৫ জন কার্ডধারীকে একটি করে ৫০ কেজি ওজনের বস্তা প্রদান করতে হবে। এতে ওই ৫ জন কার্ডধারী নিজেরাই ওই ৫০ কেজি চাল ১০ কেজি করে ভাগ করে নিবে। কিন্তু ইউপি চেয়ারম্যান ভিজিএফের এই চাল বিতরণে অনিয়মের আশ্রয় নিয়ে বস্তার চাল ঢেলে কার্ডধারীদের ৬ থেকে সাড়ে ৬ কেজি করে বিতরণ করছিল।

এ অবস্থায় তছির উদ্দিন প্রতিবাদ করলে তার উপর চড়াও হয়ে ইউপি চেয়ারম্যানসহ তার বাহিনী হামলা চালিয়ে বেধরক মারপিট করতে থাকে। এতে গুরুত্ব আহত হয় তছির উদ্দিন। তাকে এলাকাবাসী উদ্ধার করে জলঢাকা উপজেলা হাসপাতালে ভর্তি করেছে।

এদিকে এলাকাবাসী ইউপি চেয়ারম্যানকে বিএনপি নেতা আখ্যায়িত করে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে বিচার দাবি করেছে। এলাকার রহিম উদ্দিন অভিযোগ করে বলেন, ইউপি চেয়ারম্যান কালোবাজারে ১৫০ বস্তা চাল বিক্রি করে দিয়েছে। সেটির ঘাটতি পুরনে কার্ডধারীদের ওজনে কম চাল দিয়ে বিতরণে ঘাটতি পুরনের চেষ্টা করেন।

এ ঘটনায় মীরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোনাবেববুল হক চৌধুরীর সাথে তার মুঠো ফোনে কথা বলার চেষ্টা করা হলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

জাহেদুল ইসলাম/এমএএস/এমএস