ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঈদের ছুটিতে ৩ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর

প্রকাশিত: ১০:০৫ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৫

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোল দিয়ে তিন দিন আমদানি-রফতানি বন্ধ থাকছে ভারত-বাংলাদেশের মধ্যে। এসময় স্থলবন্দরে আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে। ঈদের মধ্যে পড়েছে সাপ্তাহিক ছুটিও। তবে এ ছুটিতে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জাগো নিউজকে জানান, বুধবার বিকেল থেকে বন্ধ হয়ে যাচ্ছে কাস্টম ও বন্দরের কার্যক্রম। সরকার ঈদের তিন দিন আগে পরে ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রাখায় সোমবার থেকে বন্দর থেকে তেমন পণ্য খালাসও হয়নি। অনেক আমদানিকারক ঈদের ছুটিতে পরিবার পরিজন নিয়ে দেশের বাড়িতে যাবেন। তারা ঢাকা ফিরে না আসা পর্যন্ত কোনো পণ্যও খালাস নেবে না। ২৭ সেপ্টেম্বর থেকে আমদানি-রফতানিসহ বন্দর ও কাস্টমসে কাজ হবে বলে তিনি জানান।

ভারতের পেট্রাপোল বন্দর সি অ্যান্ড এফ স্টাফ ওয়েলফেয়ার স্টাফ অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জাগো নিউজকে জানান, ভারতের পেট্রাপোল পার্কিং ও বনগাঁও টার্মিনালে কয়েকশ পণ্য বোঝাই ট্রাক বেনাপোলে প্রবেশের জন্য অপেক্ষা করছে। ছুটির কারণে এসব পণ্য পেট্রাপোল থেকে বেনাপোল বন্দরে ঢুকবে আগামী রোববার সকাল থেকে। এতে পেট্রাপোল বন্দরসহ বেনাপোল বন্দর এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব অফিসার কামরুজ্জামান জাগো নিউজকে জানান, ঈদের ছুটিতে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন দিন এ পথে আমদানি-রফতানি বন্ধ থাকবে। রোববার থেকে কাস্টম ও বন্দরের পাশাপাশি চেকপোস্ট দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

এদিকে বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মোমিনুল হক জাগো নিউজকে জানান, পবিত্র ঈদুল আযহার ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত।

মো. জামাল হোসেন/এমজেড/পিআর