ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাঠের অভাবে শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটছে না

প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, খেলাধুলার মাধ্যমে ছেলে-মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটবে। ছেলেদের মতো মেয়েরাও খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে এগিয়ে গেছে।

তিনি বলেন, দেশের স্কুল-মাদ্রাসাগুলোতে খেলার মাঠের অভাব থাকায় ছেলে-মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটতে পারছে না। কিভাবে এটা দূর করা যায় আমরা তা ভাবছি।

রোববার দুপুরে দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ব্যবস্থাপনায় ৪৪তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৫ এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

Nahid-Dobnajpur

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, ভবিষ্যতে তোমরা আরো ভাল খেলোয়াড় হওয়ার জন্য যোগ্যতা অর্জন করবে। ছেলে-মেয়েদের খেলাধুলা ও জ্ঞানচর্চা ব্যতীত আমরা দেশ এগিয়ে নিতে পারব না। খেলাধুলা করে দেশ ও বিশ্বের দরবারে তোমরা আরো এগিয়ে যাবে।

মাউশির পরিচালক (প্রশাসন ও কলেজ) ড. এস এম ওয়াহেদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও ৪৪তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির সভাপতি প্রফেসর আহমদ হোসেন ও জেলা প্রশাসক মীর খায়রুল আলম প্রমুখ।

উল্লেখ্য, উক্ত প্রতিযোগিতায় দেশের ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪২৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। এর মধ্যে স্কুল ৩৭ ও মাদ্রাসা সাতটি।

এমদাদুল হক মিলন/এআরএ/পিআর