ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঢাকা-পার্বতীপুর ও ঢাকা-খুলনা রুটে ৪টি বিশেষ ট্রেন

প্রকাশিত: ১০:৫৬ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

ঈদ উপলক্ষ্যে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমাতে ঢাকা-পার্বতীপুর ও ঢাকা- খুলনা রেলপথে প্রতিদিন দুটি করে চারটি বিশেষ যাত্রীবাহী ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিম রেলওয়ে।

আগামী ২২ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে বিশেষ ট্রেন চারটি চলাচল করবে। ট্রেনগুলো আগামী ২২ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ৩দিন এবং ঈদের একদিন পর ২৭ সেপ্টেম্বর হতে ৩ অক্টোবর পর্যন্ত ৭দিন চলাচল করবে।

ঢাকা-খুলনা রেলপথে চলাচলকারী ট্রেনটি ১০টি কোচে ৭৮১ যাত্রী পরিবহন করতে পারবে। অপরদিকে, পার্বতীপুর-ঢাকা রেলপথের ট্রেনটি সমসংখ্যক কোচ নিয়ে ৭১৮ জন যাত্রী পরিবহন করতে পারবে। প্রতিটি ট্রেনে চেয়ার কোচ ও শোভন শ্রেণির আসন বরাদ্দ রাখা হয়েছে বলে রেলওয়ে বিভাগ জানায়।  

পার্বতীপুর রেল স্টেশন মাস্টার জিয়াদুল আহসান জানান, পার্বতীপুর থেকে ঢাকাগামী একটি ট্রেন সকাল ৬টা ৪০মিনিটে পার্বতীপুর রেল স্টেশন থেকে ছেড়ে বেলা ৩টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছাবে এবং ঢাকা থেকে বিকেল ৫ টা ২০ মিনিটে ছেড়ে রাত ৩ টায় পার্বতীপুর এসে পৌঁছাবে।

অপর দিকে, খুলনা থেকে ঢাকাগামী একটি বিশেষ ট্রেন সকাল ১০টা ৩০মিনিটে ছেড়ে রাত ৮টা ২০ মিনিটে ঢাকা পৌঁছাবে। ওই ট্রেনটি আবার রাত ৯টা ২৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে সকাল ৭ টায় খুলনা গিয়ে পৌঁছাবে।

রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল জানান, উত্তর-পশ্চিমাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমাতে ঢাকা-পার্বতীপুর ও ঢাকা-খুলনা রেলপথে দুটি করে চারটি বিশেষ যাত্রীবাহী ট্রেন পরিচালনার সিন্ধান্ত নেওয়া হয়েছে।

এমদাদুল হক মিলন/এমএএস/আরআইপি