ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রংপুরে রওশন এরশাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে বিরোধের প্রতিবাদে রংপুরে রওশন এরশাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে জাতীয় মাহিলা পার্টির নেতাকর্মী ও সমর্থকরা। শুক্রবার বিকেলে নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে ঝাড়ু মিছিলটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় মিছিল থেকে রওশন এরশাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন নেতাকর্মী ও সমর্থকরা। মিছিল শেষে দলীয় কার্যালয়ে সমাবেশে করেন তারা।

সমাবেশে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ঘোষিত বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের প্রতি সমর্থন জানিয়ে নেতৃবৃন্দ বলেন, রওশনকে কোনোভাবেই জাতীয় পার্টির চেয়ারম্যান মানবেন না দলটির দুর্গখ্যাত রংপুর এবং রংপুর বিভাগের নেতাকর্মীরা। এজন্য তারা দুর্বার আন্দোলন গড়ে তুলতে প্রস্তুত এবং রওশন এরশাদ ও ব্যারিস্টার আনিছুল ইসলাম মাহমুদসহ সকল দালালদের ২৪ ঘণ্টার মধ্যে দল থেকে বহিষ্কারের দাবি জানান তারা।

Rangpur-Rawson-Ersad02

সমাবেশে বক্তব্য দেন রংপুর মহানগর জাতীয় মহিলা পার্টির আহ্বায়ক জেসমিন আকতার, সদস্য সচিব জোসনা বেগম, যুগ্ম আহ্বায়ক হালিমা বেগম ও সুলতানাসহ অন্যান্য নেত্রীবৃন্দ।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় লালমনিরহাটে রওশন এরশাদের কুশপুত্তলিকা দাহ করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন সেখানকার জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকরা। ফলে রওশন বিরোধীদের বিক্ষোভে ধীরে ধীরে উত্তাল হয়ে উঠছে জাপার দুর্গখ্যাত রংপুর অঞ্চল।

উল্লেখ্য, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা নির্ধারণকে কেন্দ্র করে জিএম কাদেরের পক্ষ থেকে স্পিকারকে চিঠি দেয়ায় আপত্তি জানান রওশন এরশাদ। ফলে দলীয় চেয়ারম্যান পদ নিয়ে নতুন করে দ্বন্দ্ব দেখা দেয় দলটিতে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার রাজধানীতে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনও করেছেন জিএম কাদের ও রওশন এরশাদ।

জিতু কবীর/আরএআর/এমকেএইচ

আরও পড়ুন