ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১৭৫২ কি.মি. মহাসড়ক ফোর লেনে উন্নীত করা হবে

প্রকাশিত: ১০:১৮ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের এক হাজার ৭৫২ কিলোমিটার মহাসড়ক পর্যায়ক্রমে ফোর লেনে উন্নীত করা হবে। এতে যানজট থেকে রেহাই মিলবে। এ মাসের শেষ দিকে গাজীপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়কের ফোর লেনে উন্নীতকরণ এবং আগামী ডিসেম্বর থেকেই জয়দেবপুর-ঢাকা বিআরটি রোড ও মেট্রোরেল প্রকল্পের নির্মাণের কাজ শুরু হবে।

বৃহস্পতিবার সকালে গাজীপুরের চন্দ্রায় নতুন নির্মিত বাইলেন সড়ক উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী কোরবানির ঈদে মহাসড়কের পাশে গরুর হাট বসতে না দেয়ার ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কঠোর নজরদারি করা হবে।

এবারের কোরবানির ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সবচেয়ে যানজট প্রবণ এলাকা চন্দ্রা মোড়ে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে ৫০০ মিটার দৈর্ঘ্যের একটি বাইলেন নির্মাণ করা হয়েছে। এই বাইলেনের ফলে উত্তরবঙ্গের মানুষ কিছুটা স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

উদ্বোধনকালে মন্ত্রীর সঙ্গে আরো উপস্থিত ছিলেন সড়কের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাবুদ্দিন আহমদ, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাহেনুল ইসলামসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আমিনুল ইসলাম/এআরএ/পিআর