ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাড়ির ব্যাটারি-জগ চুরি করে ধরা

বেনাপোল (যশোর) | প্রকাশিত: ০৫:৩৭ এএম, ২৪ আগস্ট ২০১৯

বেনাপোল স্থলবন্দরের টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে ভারতীয় ৫টি গাড়ি থেকে ব্যাটারি এবং দুটি লোড জগ চুরির সময় ধরা পড়েছে সুমন হোসেন (২০) নামে এক দুর্বৃত্ত। স্থানীয় কমিউনিটি পুলিশের সদস্যরা তাকে আটক করে।

কমিউনিটি পুলিশের প্রধান আকবর আলী সিকদার জানান, বৃহস্পতিবার রাত ৮টার দিকে প্রহরীদের ডিউটি পরিবর্তনের সময় সুমন বেনাপোল বন্দরের টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে থাকা ভারতের ৫টি গাড়ি থেকে ১৭টি ব্যাটারি ও দুইটি লোড জগ চুরি হয়। খবর পেয়ে কমিউনিটি পুলিশের প্রহরীরা সেখানে অভিযান চালিয়ে সুমনকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক শুক্রবার বিকেলে বেনাপোল বাজারের ঝংকার মাইক সার্ভিস থেকে দুটি ব্যাটারি দুটি লোড জগ, রহমত ইলেকট্রিক ওয়ার্কশপ থেকে একটি ব্যাটারি ও বেনাপোলের মিলনের কাছ থেকে দুটি ব্যাটারি উদ্ধার করা হয়। বাকি ১২টি ব্যাটারির সন্ধান এখনও পাওয়া যায়নি। সুমনকে বন্দরের নিরাপত্তা বাহিনী আনসারদের কাছেট হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল বন্দরের নিরাপত্তা বাহিনীর (আনসার) প্লাটুন কমান্ডার (পিসি) দেলোয়ার হোসেন জানান, এই ব্যাটারি ও লোড জগ চুরির কথা স্বীকার করেছে সুমন। বাকি ব্যাটারিগুলো উদ্ধারে তাকে নিজেদের হেফাজতে রাখা হয়েছে।

বেনাপোল ট্রান্সপোর্ট ও ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী জানান, ব্যবসায়ীরা পণ্য আমদানি-রফতানির ক্ষেত্রে যাতে কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হন সে জন্য মালিক সমিতি নিজস্ব উদ্যোগে এই কমিউনিটি পুলিশ গঠন করে। যে কারণে বন্দরে চুরির ঘটনা অনেকাংশে কমে এসেছে।

মো. জামাল হোসেন/এমএমজেড

আরও পড়ুন