ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে ফের এডিস মশার লার্ভার সন্ধান, জরিমানা

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২২ আগস্ট ২০১৯

সিলেটে আবারও এডিস মশার লার্ভা ও এডিশ মশার সন্ধান পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকেলে নগরের দক্ষিণ সুরমার কদমতলি এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) অভিযানে নতুন করে লার্ভাসহ পূর্ণাঙ্গ এডিস মশা পাওয়া গেছে। এ ঘটনায় দুটি প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আরও কয়েকটি দোকানের বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে। এর আগেও ওই এলাকায় এডিস মশার লার্ভা পাওয়া যায়।

সিসিক সূত্রে জানা গেছে, অভিযান চলাকালে এডিস মশার লার্ভা পাওয়ায় কদমতলি এলাকার ঢাকা মটরসকে ৫০ হাজার টাকা এবং কাকলি মটরসকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভাই ভাই মটরস নামের প্রতিষ্ঠানের মালামাল জব্দ করা হয়।

scc01

অভিযান শেষে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিসিকের ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ড একটি গুরুত্বপূর্ণ ও ঘনবসতিপূর্ণ এলাকা। এই ওয়ার্ডগুলো অতিক্রম হয়েই নগরীতে প্রবেশ করতে হয়। এখানে ট্রেন স্টেশন, বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল থাকায় গড়ে উঠেছে অসংখ্য টায়ার-টিউবের দোকান। এসব দোকানের সামনে স্তূপ আকারে থাকা গাড়ির টায়ারের মধ্যে পর্যাপ্ত পরিমাণ এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। অনেক স্থানে পূর্ণ বয়স্ক এডিস মশার সন্ধানও মিলেছে। এ থেকে ধারণা করা যাচ্ছে, এডিস মশার লার্ভা এই ওয়ার্ডগুলোর বিভিন্ন স্থানে থাকতে পারে। সিটি কর্পোরেশন এডিস মশার লার্ভা ধ্বংসসহ সকল প্রকার মশা নিধনে কাজ করে যাবে বলেও তিনি জানান।

এ সময় সিসিকের প্যানেল মেয়র-১ তৌফিক বক্স লিপন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, জেলা কীট তত্ত্ববিদ মো. নজরুল ইসলাম, সাবেক জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক আক্তারুজ্জামান, সিসিকের প্রকৌশলী আব্দুল আজিজ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের অ্যান্টোমোলজি টেকনিশিয়ানসহ সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/আরএআর/এমকেএইচ

আরও পড়ুন