ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মেয়েকে আশ্রমে রেখে পালালেন মা

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৯ আগস্ট ২০১৯

অসহায় ও আশ্রয়হীনদের বিনামূল্যে আশ্রয় দিয়ে বেকায়দায় পড়েছে পাবনা শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ। আশ্রমে আশ্রয় নিয়ে সুযোগে বুঝে মানসিক রোগী মেয়েকে ফেলে পালিয়েছেন তার মা। এতে ওই মেয়েকে নিয়ে বেকায়দায় পড়েছে আশ্রম কর্তৃপক্ষ। এ ঘটনায় পাবনা সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সারাদেশ থেকে প্রতিদিন অসংখ্য মানসিক রোগীকে চিকিৎসার জন্য পাবনার হেমায়েতপুরে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র আশ্রম সংলগ্ন পাবনা মানসিক হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। হাসপাতালে শয্যা সংকুলান সাপেক্ষে নতুন রোগী ভর্তি করে হাসপাতাল কর্তৃপক্ষ। যারা ভর্তি হতে পারেন না অথবা নির্ধারিত সময়ের পরে এসে (বেলা ১১টা থেকে ১২টার মধ্যে আউট ডোরে নিয়ে আসার নিয়ম রয়েছে) বেকায়দায় পড়েন তাদের জন্য শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ বিনামূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা করে।

গত ১২ জুন এক তরুণী মানসিক রোগীকে নিয়ে আশ্রমে আশ্রয় নেন তার মা। পরে তিনি মেয়েকে রেখে পালিয়ে যান। এরপর থেকে ওই তরুণী মানসিক রোগীকে নিয়ে বেকায়দায় পড়েছে আশ্রম কর্তৃপক্ষ। এ ঘটনার পর আশ্রম কর্তৃপক্ষ পাবনা সদর থানায় জিডি করেছে।

এ ব্যাপারে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাপস কুমার রায় বলেন, আশ্রমে যারা আশ্রয় নেন রেজিস্টারের মাধ্যমে তাদের বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়। কিন্তু এই মানসিক রোগী আশ্রয় গ্রহণের পরপরই তাকে অন্য রোগীর স্বজনদের দেখতে বলে কিছু কাগজ আনার অজুহাতে পালিয়ে যান তার মা। যে কারণে তার তথ্য সংগ্রহ করা সম্ভব হয়নি। বিভিন্নভাবে চেষ্টা করেও তার নাম ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি। এ ব্যাপারে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

একে জামান/আরএআর/এমকেএইচ

আরও পড়ুন