ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফটিকছড়িতে ব্রিজ ধস : ১১ দিনেও সচল হয়নি যান চলাচল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

বেইলি ব্রিজ ধসে পড়ায় ফটিকছড়ি-হেয়াকো সড়কে গত এগার দিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক ও জনপদ বিভাগের অবহেলার কারণে দীর্ঘ এগার দিনেও মেরামত কাজ শেষ হয়নি ব্রিজটির। এতে ক্ষোভ প্রকাশ করেছেন এ সড়কে চলাচলকারী লোকজন।

উপজেলার মির্জারহাট এলাকায় বারমাসিয়া খালের উপর বেইলি ব্রিজটি অতিরিক্ত বর্ষণের ফলে ধসে পড়ে। গত ৫ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে বারমাসিয়া খালে নির্মিত লোহার ব্রিজটির দুই পাশের মাটি সরে গেলে এ ঘটনা ঘটে। এতে করে উপজেলার উত্তরাঞ্চলের লক্ষ লক্ষ মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

স্থানীয় সূত্র জানায়, হেয়াকো-ফটিকছড়ি সড়কে বারমাসিয়া খালে নির্মিত ব্রিজটি দেবে যাওয়ার ফলে উপজেলার উত্তর অঞ্চলের জন সাধারণের চট্টগ্রামের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্চিন্ন হয়ে পড়ে। অনেক আগে নির্মিত ব্রিজগুলো রক্ষণাবেক্ষণ না করায় প্রায় সময় বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়ে থাকে। এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের অবহেলাই প্রধান অন্তরায়।

নারায়ণহাট ইউপি চেয়ারম্যান আবু জাফর মাহমুদ সিকদার বলেন, ব্রিজটি দেবে যাওয়ায় আশংকা করে পূর্বেও সড়ক ও জনপদ (সওজ) বিভাগকে জানিয়েছিলাম। দেবে যাওয়ার পর পূণরায় উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শত শত ভারি যানবাহন আটকা পড়ে আছে। বাগানবাজার, দাঁতমারা, নারায়নহাট ইউনিয়নসহ উত্তরাঞ্চলের লক্ষ মানুষ দুর্ভোগে পড়েছে।

সড়ক ও জনপদ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রবিউল হোসেন বলেন, ফটিকছড়ি-হেয়াকো সড়কের বারমাসিয়া খালের উপর ধসে যাওয়া ব্রিজটি সক্রিয় করতে সওজের একটি টিম কাজ করছে। মালামাল সংগ্রহ করা হয়েছে। ২ থেকে ৩ দিনের মধ্যে সেটি সচল করা হবে বললেও এগার দিনেও তা সচল করতে পারেননি তারা।  

এসএইচএস/আরআইপি