ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দেশে উন্নয়ন গণজোয়ার সৃষ্টি হয়েছে

প্রকাশিত: ১২:২৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশে উন্নয়ন গণজোয়ার সৃষ্টি হয়েছে। কেউ আর ষড়যন্ত্র করে উন্নয়নের গতিরোধ করতে পারবে না। আর উন্নয়নের  ধারাকে অব্যাহত রাখতে হলে বিএনপি-জামায়াতের চক্রান্ত এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বর্তমান বিশ্বয়ানের যুগে যে দেশ তথ্য প্রযুক্তিতে যত বেশি সমৃদ্ধ হচ্ছে উন্নয়নেও সে দেশ তত বেশি এগিয়ে যাচ্ছে। তাই বর্তমান সরকার তথ্য প্রযুক্তি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বদ্ধপরিকর।

মঙ্গলবার সকাল ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী সরকারি কলেজ প্রাঙ্গণে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উদ্বোধনকালে এ সব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সর্বক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার নিশ্চিত করার জন্য সরকার প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করেছে এবং সেসব প্রশিক্ষণের প্রকল্পসমূহ চলমান রয়েছে। এ বিষয়ে দেশের মানুষকে এগিয়ে আসতে হবে। তাহলে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. এহতেশাম রেজার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী শাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সাত্তার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. জিয়াউল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসিনা ভূইয়া প্রমুখ।

ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উপলক্ষে ৩৬টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় শিক্ষা প্রতিযোগীতা, ডকুমেন্ট ও ভিডিও প্রদর্শনের মাধ্যমে মেলার বাড়তি আকর্ষণ সৃষ্টি করেছে।

অপরদিকে, বেলা ২টায় ফুলবাড়ীর সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার।

এমদাদুল হক মিলন/এআরএ/আরআইপি