ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১০০ টাকার ভাড়া ২০০ টাকা

জেলা প্রতিনিধি | মাদারীপুর | প্রকাশিত: ০৫:২২ পিএম, ১১ আগস্ট ২০১৯

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট দিয়ে যাত্রীদের চাপ বেড়েছে। রোববার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ রুটে ঢল নামে যাত্রীদের।

তবে বাস ও স্পিডবোটে অতিরিক্ত ভাড়া আদায় এবং লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছে। ঢাকা থেকে শিমুলিয়া পর্যন্ত বাসে ৭০ টাকার স্থলে ১৫০ টাকা এবং স্পিডবোটে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ি ১৩০ টাকার স্থলে ২২০ টাকা পর্যন্ত আদায় করা হয়।

এদিকে, যাত্রী চাপ সামাল দিতে কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরি, লঞ্চ ও স্পিডবোট খালি অবস্থায় শিমুলিয়ায় পাঠানো হচ্ছে। তবে ফেরিতে তুলনামূলক চাপ কম থাকলেও শিমুলিয়া ঘাটে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, কাঁঠালবাড়ি ঘাট থেকে গরুবোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছে ফেরি কর্তৃপক্ষ। লঞ্চ ও স্পিডবোটে যাত্রীদের উপচেপড়া ভিড়। সুযোগ বুঝে নৌযানগুলোতে ভাড়া বাড়ানো হয়েছে। ঢাকাসহ বিভিন্ন প্রান্ত থেকে যাত্রীরা কয়েকগুণ বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছেন।

এ অবস্থায় অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে কাঁঠালবাড়ি ঘাটের একটি বাসকে পাঁচ হাজার টাকা ও একটি মাইক্রোবাসকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

madaripur

পাশাপাশি ফেরিঘাটে উপস্থিত থেকে যাত্রী চাপ সামাল দিচ্ছেন মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আল নোমানসহ পুলিশ, র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালতসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এরই মধ্যে যাত্রীরা অভিযোগ করেছেন, শিমুলিয়া থেকে ছেড়ে আসা লঞ্চগুলোতে ৩৫ টাকা ভাড়ার টিকিট দিয়ে যাত্রীদের কাছ থেকে ৪০ টাকা ও স্পিডবোটে ১৩০ টাকার ভাড়া ২০০ থেকে ২২০ টাকা আদায় করা হয়েছে। একই সঙ্গে পদ্মা পাড়ি দিয়ে কাঁঠালবাড়ি ঘাটে এসেও বাড়তি ভাড়া দিতে হয়েছে যাত্রীদের।

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের সেবা দিতে ঘাটে সার্বক্ষণিক প্রশাসনের নজরদারি রয়েছে। অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ কে এম নাসিরুল হক/এএম/জেআইএম

আরও পড়ুন